নীড় পাতা » ব্রেকিং » নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ কর্মশালা সম্পন্ন

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ কর্মশালা সম্পন্ন

DSC00595রাঙামাটিতে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ প্রকল্পের দুই দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালা শেষ হয়েছে। শনিবার বিকালে রাঙামাটি শহরের নিউ মার্কেট আশিকা সম্মেলন কক্ষে হিলি সোস্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন (এইচএসডিও) এবং বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার যৌথ আয়োজনে এবং সিএইচটিডিএফ ও ইউএনডিপি’র আর্থিক সহযোগিতায় এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

সমাপনী অনুষ্ঠানে বাংলাদেশ মানববাধিকার বাস্তবায়ন সংস্থা রাঙামাটি জেলা কমিটির সভাপতি একেএম মখছুদ আহাম্মেদ’র সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন এইচএসডিও’র চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক, বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার প্রোগ্রাম কো-অর্ডিনেটর ফয়সাল আহম্মেদ, ব্রাঞ্চ কো-অর্ডিনেটর সিরাজুল ইসলাম, লিগ্যাল এড প্রধান সালমা সুলতানা, এইচএসডিও’র প্রোগ্রাম অফিসার জামিলা পারভিন, কর্মকর্তা উচিমং মারমাসহ বিভিন্ন এনজিও কর্মকর্তা ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকটনিক্স মিডিয়ার সংবাদকর্মীবৃন্দ।

সমাপনী অনুষ্ঠানে বক্তারা বলেন, নারীরা বিভিন্ন নির্যাতন শিকার হলে কি করতে হবে এবং আইনের কোর ধারাই সে বিচার চাইবে সে বিষয়ে আমাদের সকলকে সচেতন হতে হবে। নারীবান্ধব সমাজ আমাদেরকে গড়ে তুলতে হবে। সকল ক্ষেত্রে নারীদেরকে অগ্রাধিকার দিতে হবে। বক্তারা আরো বলেন, বিভিন্ন কর্মক্ষেত্রে পরিশ্রমের মূল্য হিসাবে নারীদেরকে পুরুষের সমতুলনায় পারিশ্রমিক দিতে হবে। এছাড়া বিভিন্ন সামাজিক বিচার কার্যে নারীর অংশগ্রহন ও প্রতিনিধিত্বতা বাড়াতে হবে বলে বক্তারা মন্তব্য করেন।
আলোচনা সভা শেষে প্রশিক্ষণে অংশগ্রহণ করা সকল প্রশিক্ষণার্থীকে সনদ প্রদান করা হয়।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্য বিভাগকে সুরক্ষা সামগ্রী দিলো রাঙামাটি রেড ক্রিসেন্ট

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রাঙামাটির ১২টি সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রসমূহে স্বাস্থ্য …

Leave a Reply