নীড় পাতা » করোনাভাইরাস আপডেট » নারায়ণগঞ্জের ইটভাটার আরও ৩৪ শ্রমিক ফিরল লংগদু

নারায়ণগঞ্জের ইটভাটার আরও ৩৪ শ্রমিক ফিরল লংগদু

করোনার ‘হট স্পট’ নারায়ণগঞ্জ থেকে দ্বিতীয় দফায় রাঙামাটির লংগদুতে আবারও ফিরল ৩৪ শ্রমিক।

শনিবার ভোরে নারায়ণগঞ্জ থেকে ট্রাকযোগে লংগদু প্রবেশের সময় টহলরত সেনা সদস্যরা তাদেরকে আটক করে। পরে পুলিশ ও উপজেলা প্রশাসনের কাছে শ্রমিকদের হস্তান্তর করা হয়। প্রশাসন তাদেরকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখার ব্যবস্থা করেছে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, লংগদুতে প্রবেশ করা এ সকল শ্রমিক নারায়ণগঞ্জের বিভিন্ন ইটভাটায় কর্মরত ছিলো। ইট তৈরির মৌসুম শেষ হলে তারা নিজেদের বাড়িতে ফিরে আসে। করোনাভাইরাসের কারণে যানবাহন চলাচল বন্ধ থাকায় তারা মালবাহী ট্রাকে করে লংগদু আসেন। শ্রমিকদের সবাই উপজেলার কালাপাকুজ্যা ইউনিয়নের বাসিন্দা।

কালাপাকুজ্যা ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মোস্তফা মিয়া বলেন, নারায়ণগঞ্জ ফেরত শ্রমিকদের স্থানীয় কালাপাকুজ্যা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। প্রশাসনের পক্ষ হতে ৭ দিনের খাদ্য সামগ্রী প্রদান করা হয়েছে।

লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মোহাম্মদ নূর জানান, দ্বিতীয় দফায় শনিবার ভোরে আরও ৩৪ জন শ্রমিক লংগদুতে প্রবেশ করে। খবর পেয়ে প্রশাসনের সহযোগিতায় তাদেরকে প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও শ্রমিকদের বহন করা ট্রাকটিকে পুলিশের হেফাজতে রাখা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাইনুল আবেদীন বলেন, নারায়ণগঞ্জ থেকে আসা আরও ৩৪ শ্রমিককে স্বাস্থ্য ঝুঁকির কারণে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এবং শীঘ্রই তাদের স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা করা হবে। এছাড়া ৪ মে প্রথম দফায় নারায়ণগঞ্জ ফেরত ৯৪ শ্রমিককেও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছে। তাদের মধ্যে ১৪ জনের স্বাস্থ্য পরীক্ষার নমুনা ল্যাবে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, ৪ মে নারায়ণগঞ্জ থেকে প্রথম দফায় ৯৪ জন শ্রমিক লংগদুতে প্রবেশ করে। তাদের সবাইকে উপজেলার ৩টি ইউনিয়নের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। আগামী ১৮ মে তাদের কোয়ারেন্টিন মেয়াদ শেষ হবে।

Micro Web Technology

আরো দেখুন

জুরাছড়িতে গুলিতে নিহত কার্বারির ময়নাতদন্ত সম্পন্ন

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় স্থানীয় এক কার্বারিকে (গ্রামপ্রধান) গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা। রোববার …

Leave a Reply