নীড় পাতা » পাহাড়ের সংবাদ » রাঙামাটির নানিয়ারচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ত্রিদিব কান্তি দাশকে অপহরণ,প্রতিবাদে রবিবার হরতাল

রাঙামাটির নানিয়ারচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ত্রিদিব কান্তি দাশকে অপহরণ,প্রতিবাদে রবিবার হরতাল

nanitridib dasরাঙামাটির নানিয়ারচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ত্রিদিব কান্তি দাশকে অপহরণ করেছে সশস্ত্র সন্ত্রাসীরা। শনিবার বিকেল আনুমানিক সাড়ে চারটার দিকে নানিয়ারচর উপজেলা থেকে রাঙামাটি শহরে আসার পথে রাঙামাটি-খাগড়াছড়ি সড়কের কুতুকছড়ি আবাসিক এলাকায় সড়কের উপর থেকে অস্ত্রের মুখ তাকে তুলে নিয়ে যায় সন্ত্রাসীরা।
নানিয়ারচর উপজেলা আওয়ামী লীগ এই অপহরণ ঘটনার জন্য আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) কে দায়ি করে নানিয়ারচর উপজেলা সদরে বিক্ষোভ মিছিল করেছে।

নানিয়ারচর উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক জিল্লুল মজুমদার জানিয়েছেন,নানিয়াচরে সমবায় দিবসের কর্মসূচীতে অংশগ্রহণ শেষে ছোটভাই রাজীব দাশ ও মোটরবাইক চালক মামুনসহ রাঙামাটি ফিরছিলেন ত্রিদিব কান্তি দাশ। পথিমধ্যে কুতুকছড়ি আবাসিক এলাকায় ৪ জন সশস্ত্র যুবক মোটর সাইকেল থামায়। তারা তিনজনের মোবাইল ফোন কেড়ে নিয়ে বাকী দুইজনকে ছেড়ে দিয়ে ত্রিদিব দাশকে তুলে নিয়ে যায়। অপহরণকারিরা ইউপিডিএফ সন্ত্রাসী বলে তারা মনে করছেন বলেও জানান তিনি। কারণ ওই এলাকাটি ইউপিডিএফ নিয়ন্ত্রিত এলাকা হিসেবে পরিচিত।

তবে ইউপিডিএফ এর প্রচার বিভাগের মুখপাত্র সোনামনি চাকমা অভিযোগ অস্বীকার করে বলেন, আমরা যে অপহরণ করেছি তার প্রমাণ কি ? প্রমাণহীন মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগ করা উচিত নয় বলেও মন্তব্য করেন তিনি।

রাঙামাটির পুলিশ সুপার আমেনা বেগম জানিয়েছেন,অপহরণের বিষয়টি আমরা জেনেছি। তাকে উদ্ধারে আমরা সর্বাত্মক প্রচেষ্টা চালাচ্ছি। পুলিশ এবং আইনশৃংখলাবাহিনী মাঠে নেমেছে।nannerchar

এদিকে অপহৃত ত্রিদিব কান্তি দাশকে রবিবার সকাল ১০ টার মধ্যে মুক্তি দেয়ার আল্টিমেটাম ঘোষণা করেছে স্থানীয় আওয়ামী লীগ। একই সাথে রবিবার নানিয়ারচরে প্রথমে সড়ক  ও নৌপথ অবরোধের কর্মসূচীও ঘোষণা করলেও পরে হরতালের ঘোষণা দিয়েছে তারা । রবিবারের মধ্যে ত্রিদিব দাশকে মুক্তি দেয়া না হলে আরো কঠোর কর্মসূচী দেয়ার হুঁশিয়ারি দিয়েছে আওয়ামী লীগ নেতারা। স্থানীয় আওয়ামী লীগের এই কর্মসূচীর সাথে বিএনপি,জাতীয়পার্টিসহ অন্যান্য রাজনৈতিক দলগুলোও অনানুষ্ঠানিক সমর্থন দিয়েছে বলে জানিয়েছেন যুবলীগ সাধারন সম্পাদক জিল্লুল মজুমদার।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাই হ্রদ ব্যবস্থাপনা কমিটির সচিবের অনুপস্থিতে ক্ষেপেছেন ডিসি !

রাঙামাটির কাপ্তাইয়ে অবস্থিত কর্ণফুলী জলবিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক ও কাপ্তাই হ্রদ ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব এটিএম …

Leave a Reply

%d bloggers like this: