নীড় পাতা » পাহাড়ের সংবাদ » নানিয়ারচরে জনসংহতি (এমএন লারমা)’র বিক্ষোভ

নানিয়ারচরে জনসংহতি (এমএন লারমা)’র বিক্ষোভ

Rangamati-picইউনিয়ন পরিষদ থেকে সংসদ নির্বাচন পর্যন্ত স্থায়ী বাসিন্দা ভিত্তিতে ভোটার তালিকা প্রণয়ন, প্রত্যাগত সকল জেএসএস সদস্যদের পরিপূর্ণভাবে পুনর্বাসন, ভারত প্রত্যাগত শরণার্থী ও আভ্যন্তরীণ উদ্বাস্তু পুনর্বাসনসহ পার্বত্য চুক্তি পুর্ণাঙ্গ বাস্তবায়ন দাবি করেছেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এমএন লারমা) রাঙামাটি জেলা শাখার নেতৃবৃন্দ। ০২ ডিসেম্বর পার্বত্য চুক্তির ১৭ বর্ষপুর্তি উপলক্ষে রাঙামাটি নানিয়ারচর উপজেলা সদরে আয়োজিত বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ এ দাবি জানান।

জনসংহতি সমিতি নানিয়ারচর থানা শাখার সভাপতি প্রীতি কুমার চাকমার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন সংগঠনের রাঙামাটি জেলা শাখার সভাপতি অনুপ কুমার চাকমা। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেএসএস রাঙামাটি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক রূপম দেওয়ান, নানিয়ারচর থানা শাখার সাধারণ সম্পাদক কমলকৃঞ্চ চাকমা কেতু। এছাড়া মহিলা সমিতি, যুব সমিতির নেতৃবৃন্দ বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তারা আরো বলেন, পার্বত্য চট্টগ্রামে স্থায়ী শান্তি প্রতিষ্ঠার জন্য পার্বত্য চুক্তি বাস্তবায়নের বিকল্প নেই। তাই কঠোর কর্মসূচির আন্দোলন সংগ্রাম চালিয়ে এই চুক্তি বাস্তবায়নে সরকারকে বাধ্য করা হবে। নেতৃবৃন্দ বলেন, সশস্ত্র সংগ্রাম থেকে নিয়মতান্ত্রিক আন্দোলনে ফিরে এসেছি। এই নিয়ম তান্ত্রিক আন্দোলনে ছাত্র যুব সমাজসহ সমাজের সর্বস্তরের জনগণকে লড়াই সংগ্রামে এগিয়ে আসতে হবে। পার্বত্য চুক্তির পর আমরা অস্ত্র জমা দিয়েছি ঠিক কিন্তু সামরিক প্রশিক্ষণ ও রাজনৈতিক অভিজ্ঞতা জমা দেইনি। সরকার যদি দ্রুত চুক্তি বাস্তবায়ন না করে তাহলে প্রয়োজনে আরো অস্ত্র হাতে তুলে নেয়া হবে বলে বক্তারা হুঁশিয়ারি উচ্চারণ করেন।

সমাবেশের আগে একটি বিক্ষোভ মিছিল উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। বিক্ষোভ মিছিলে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেন।

Micro Web Technology

আরো দেখুন

লংগদুতে ডেঙ্গু প্রতিরোধে বিএনপি’র প্রচারপত্র বিতরণ

রাঙামাটির লংগদু উপজেলায় ডেঙ্গু ও ম্যালেরিয়া প্রতিরোধে জনসচেতনতামূক প্রচারণা ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার …

Leave a Reply