নীড় পাতা » ব্রেকিং » নানিয়ারচরে চলছে বাঙালীদের ৭২ ঘন্টার হরতাল

নানিয়ারচরে চলছে বাঙালীদের ৭২ ঘন্টার হরতাল

‘বাঙালী ভূমি উদ্ধার আন্দোলন পরিষদ’ নামের একটি সংগঠনের ডাকে টানা তিনদিনের অবরোধের পর আজ মঙ্গলবার থেকে রাঙামাটির নানিয়ারচর উপজেলা ও সংলগ্ন সড়কগুলোতে টানা ৭২ ঘন্টার হরতাল শুরু হয়েছে।

গত ১৫ ডিসেম্বর বাঙালীদের মালিকানাধীন ১৫ একর আনারস বাগানের ৪ লক্ষ আনারস চারা ও ২০ হাজার সেগুন চারা কেটে দেয়ার সাথে জড়িত ‘পাহাড়ী সন্ত্রাসী’দের গ্রেফতার,যথাযথ ক্ষতিপূরণ এবং পার্বত্য চট্টগ্রাম থেকে অবৈধ অস্ত্র উদ্ধারের দাবিতে এই হরতালের ডাক দেয় নানিয়ারচর উপজেলার ক্ষতিগ্রস্ত বাঙালীদের সমন্বয়ে গঠিত এই সংগঠনটি।

এর আগে একই দাবিতে গত শনিবার থেকে সোমবার পর্যন্ত টানা অবরোধ পালন করে তারা। অবরোধের শেষ দিনে রাঙামাটিতে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে টানা ৭২ ঘন্টা হরতালের ডাক দেয় সংগঠনটি।

অবরোধের কারণে নানিয়ারচর উপজেলার সাথে সব ধরণের সড়ক ও নৌযোগাযোগ বন্ধ হয়ে গেছে। অবরোধের সমর্থনে উপজেলা সদর,বগাছড়ি সহ বিভিন্ন এলাকায় বাঙালীদের পিকেটিং করার খবর পাওয়া গেছে। তবে এখন পর্যন্ত কোথাও কোন গোলযোগের খবর পাওয়া যায়নি বলে নিশ্চিত করেছেন নানিয়ারচর থানার অফিসার ইনচার্জ আব্দুর রশীদ।

প্রসঙ্গত,গত ১৫ ডিসেম্বর রাতে একদল দুর্বৃত্ত নানিয়ারচরের বগাছড়ির ১৪ মাইল এলাকায় বাঙালীদের মালিকানাধীন জমির প্রাঢ ৪ লক্ষ আনারস ও ২০ হাজার সেগুন চারা কেটে দেয়। পরদিন ১৬ ডিসেম্বর সকালে বাগান ধ্বংসের জন্য পাশ্বর্বতী পাহাড়ীদের দায়ি করে বাঙালীদের তাদের বেশ কয়েকটি দোকান ও বসতঘর আগুনে পুড়িয়ে দেয়। এই ঘটনার পর থেকে পাহাড়ীদের নেতৃত্বাধীন ‘নানিয়ারচর ভূমি রক্ষা কমিটি’ এবং বাঙালীদের নেতৃত্বাধীন ‘বাঙালী ভূমি উদ্ধার আন্দোলন পরিষদ’ পাল্টাপাল্টি নানান কর্মসূচী পালন করে আসছে।

Micro Web Technology

আরো দেখুন

বান্দরবানে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ধর্ষণ মামলা

বান্দরবানের লামা উপজেলার রুপসীপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাচিং প্রু মারমার বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করা …

Leave a Reply