নীড় পাতা » ব্রেকিং » নানা কর্মসূচিতে বিলাইছড়িতে বিজয় দিবস উদযাপন

নানা কর্মসূচিতে বিলাইছড়িতে বিজয় দিবস উদযাপন

সারা দেশের ন্যায় নানা কর্মসূচির মধ্যদিয়ে রাঙামাটির বিলাইছড়িতে সোমবার যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস ২০১৯ পালিত হয়েছে। ভোরে সূর্যোদয়ের সাথে সাথে বিলাইছড়ি থানায় ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে মহান বিজয় দিবস উদযাপন শুরু হয়।

ধারাবাহিক প্রক্রিয়ায় উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, রাজনৈতিক দল, সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান, সামাজিক এবং সাংস্কৃতিক সংগঠন কর্তৃক শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে মহান মুক্তিযদ্ধের শহীদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে যথাযোগ্য মর্যাদায় জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. গোলাম ফারুক ও সহকারী শিক্ষক সুমি চক্রবর্ত্তীর যৌথ সঞ্চালনায় সকাল আটটায় দীঘলছড়ি স্টেডিয়ামে অনুষ্ঠিত দিবস উদযাপন মঞ্চে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান বীরোত্তম তঞ্চঙ্গ্যা। এসময় ইউএনও পারভেজ চৌধুরী এবং বিলাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ আলী উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। প্যারেড ময়দানে বিলাইছড়ি থানা পুলিশ আনসার, ভিডিপি এবং বিভিন্ন বিদ্যালয়ের স্কাউট দলের পক্ষ থেকে কুচকাওয়াজ ও সালাম নিবেদন করা হয়। সালাম গ্রহণের পর উপজেলা চেয়ারম্যান, ইউএনও এবং ওসি প্যারেড পরিদর্শন করেন।

কুচকাওয়াজ শেষে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের ইতিহাস নির্ভর ডিসপ্লে প্রদর্শন করা হয়। পরে বিভিন্ন ইভেন্টে ক্রীড়ানুষ্ঠান ও প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। খেলাধুলা শেষে খেলায় প্রতিযোগিদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। সন্ধ্যায় বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে দিবস উদযাপন সমাপ্তি ঘটে।

Micro Web Technology

আরো দেখুন

খুলছে না রাঙামাটির পর্যটনকেন্দ্র, স্বাস্থ্যবিধি মেনে খুলছে হোটেল-মোটেল

কভিড-১৯ এর কারণে সারাদেশের মত রাঙামাটির পর্যটনকেন্দ্র ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়। তবে সরকারের ঘোষিত …

Leave a Reply