নাইক্ষ্যংছড়ির ‘সেই’ উপজেলা চেয়ারম্যান তোফাইল গ্রেফতার

tofayelবান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান ও জামায়াত নেতা তোফাইল আহম্মেদ’কে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ কার্যালয় থেকে ডিবি পুলিশের সদস্যরা তাকে গ্রেফতার করেছে।
পুলিশ জানায়, ২০১২ সালের ২৯ সেপ্টেম্বর কক্সবাজারের রামুর বিভিন্ন বৌদ্ধ বিহারে অগ্নিসংযোগের ঘটনায় দায়ের করা মামলায় অভিযুক্ত জামায়াত নেতা ও নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান তোফাইল আহম্মেদকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে বৌদ্ধ বিহার ও বৌদ্ধ পল্লীতে অগ্নিসংযোগ, সাম্প্রদায়িক উস্কানি, বৌদ্ধ মূর্তি ভাংচুরসহ একাধিক অভিযোগ রয়েছে।

দীর্ঘদিন পলাতক থাকার পরও গত ১৮ নভেম্বর অগ্নিসংযোগের মামলায় হাইকোর্ট থেকে জামিন পাওয়ার পর জনসম্মুখে আসেন। তাকে কোনো ধরনের হয়রানী না করার হাইকোর্টের একটি আদেশও রয়েছে বলে জানিয়েছেন চেয়ারম্যানের পরিবার।

এ বিষয়ে নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহমেদ জামিল জানান, উপজেলা চেয়ারম্যান তোফাইল সকালে অফিসে আমার সঙ্গে দেখে করেন। তারপর কক্সবাজারের ডিবি পুলিশের সদস্যরা পরিষদ কার্যালয় থেকে তাকে ধরে নিয়ে গেছে। রামুর সহিংসতার ঘটনায় দায়ের করা মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে বলে জেনেছি।

Micro Web Technology

আরো দেখুন

লামায় জেলা পরিষদ নির্মাণাধীন সেতু ধসের শঙ্কা

বান্দরবানের লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের দুর্গম পাহাড়ি এলাকা বড়পাড়া সংলগ্ন ইয়াংছা খালের ওপর কোটি টাকা …

Leave a Reply