নীড় পাতা » করোনাভাইরাস আপডেট » নাইক্ষ্যংছড়িতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১৬ হাজার টাকা জরিমানা

নাইক্ষ্যংছড়িতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১৬ হাজার টাকা জরিমানা

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার সদরের বাজারসহ বিভিন্ন বাজার মনিটরিং ও অভিযান পরিচালিত হয়েছে। এসময় সরকারি নির্দেশনা অমান্য করে খাদ্য পণ্য বিক্রির অভিযোগে ৪ দোকানদার ও ১ করাতকলকে জরিমানা করা হয়েছে।

রোববার নাইক্ষ্যংছড়ি উপজেলার সদরের বাজার, চাকঢালা বাজারে অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিয়া আফরিন কচি।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, মূল্য তালিকা না থাকা, কারো কারো মূল্য তালিকা আছে তবে তাতে শুধু পণ্যের নাম আছে মূল্য লেখা নেই, মূল্য তালিকা অন্যত্র সরিয়ে রাখা যা দৃশ্য মান নয়, আবার কেউবা মূল্য তালিকার চাইতে অধিক মূল্যে পণ্য বিক্রি ইত্যাদি অভিযোগে বিভিন্ন দোকান ও একটি করাত কলকে ১৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

দণ্ডপ্রাপ্ত দোকানগুলো হলো, আব্দু সওদাগর (চাউল ও মুদির দোকান) ৫ হাজার, খইরুল আমিন মুনিয়া (মুদির দোকান) ১ হাজার টাকা, আবু বক্কর সওদাগর প্রকাশ পেঠান সওদাগর (মুদির দোকান) ২ হাজার টাকা, আব্দুল গফর সওদাগর (হার্ডওয়ার দোকান) ৩ হাজার টাকা এবং মুকছুদুর রহমান (করাতকল) ৫ হাজার টাকা।

ইউএনও সাদিয়া আফরিন কচি জানিয়েছেন, ‘সরকারি নির্দেশনা থাকলেও অধিকাংশ দোকানদার অমান্য করছে। তাই সচেতনতামূলক অভিযান পরিচালিত হয়েছে। বাজার মূল্য স্থিতিশীল, সামাজিক দূরত্ব নিশ্চিত ও মানুষকে তাদের ঘরে রাখতে এই অভিযান চলছে। আইন অমান্যকারিদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে এ অভিযান অব্যাহত থাকবে।’

Micro Web Technology

আরো দেখুন

নারীদের স্বাস্থ্য সুরক্ষায় অবদান রাখবে কিশোরী ক্লাব

রাঙামাটির বেসরকারি উন্নয়ন সংস্থা (এনজিও) প্রোগ্রেসিভের বাস্তবায়নে ‘আমাদের জীবন, আমাদের স্বাস্থ্য, আমাদের ভবিষ্যৎ’ এই প্রকল্পের …

Leave a Reply