নীড় পাতা » পাহাড়ের সংবাদ » নাইক্ষ্যংছড়িতে আবারো ১৬ মায়ানমার নাগরিককে পুশব্যাক

নাইক্ষ্যংছড়িতে আবারো ১৬ মায়ানমার নাগরিককে পুশব্যাক

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে মায়ানমারের ১৬ জন নাগরিককে পুশব্যাক করা হয়েছে। শনিবার বিকালে জিজ্ঞাসাবাদ শেষে উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু ৪৬ নাম্বার সীমান্ত পিলার দিয়ে আটককৃত মিয়ানমার নাগরিকদের পুনরায় নিজ দেশ মায়ানমারে ফেরত (পুশব্যাক) পাঠিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।
বর্ডার গার্ড বাংলাদেশ ১৭ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্ণেল মোঃ খালিদ হাসান জানান, অবৈধ অনুপ্রবেশের দায়ে শনিবার সকালে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের ঘুমধুম-তুমব্রু সীমান্তে অভিযান চালিয়ে ১৬ জন নারী-পুরুষকে আটক করা হয়েছে। আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে প্রয়োজনী খাবার সামগ্রি সঙ্গে দিয়ে তাদের পুনরায় নিজদেশে ফেরত পাঠানো হয়েছে। এদের বাড়ি মায়ানমারের আকিয়াব জেলার মংডু এলাকায়।

বিজিবি জানায়, চলতি মাসে অবৈধ অনুপ্রবেশের দায়ে জেলার বিভিন্ন সীমান্ত অঞ্চল থেকে ৭৩ জন মায়ানমারের নাগরিককে আটক করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে প্রয়োজনীয় চিকিৎসা ও খাবার সামগ্রি সঙ্গে আটককৃতরা পুনরায় ফেরত পাঠানো হয়েছে। কাজের সন্ধ্যানে এবং নিজ দেশের সীমান্তরক্ষীর অত্যাচার থেকে রেহাই পেতে রোহিঙ্গারা অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্ঠা চালাচ্ছে। অবৈধ অনুপ্রবেশ ঠেকাতে সীমান্তে নিরাপত্তা চৌকিগুলোর পাশাপাশি টহলও জোরদার করা হয়েছে বলেও জানিয়েছে বিজিবি সূত্রগুলো।

Micro Web Technology

আরো দেখুন

লামায় সহায়তা পেল কর্মহীন মানুষ

প্রাণঘাতী করোনাভাইরাস পরিস্থিতিতে দেশব্যাপী অসহায় ও দুস্থ মানুষের জন্য বাংলাদেশ সেনাবাহিনী মানবিক সহায়তা করে চলেছে। …

Leave a Reply