নীড় পাতা » পাহাড়ের সংবাদ » নতুন রাণীকে নিয়ে পুরনো রাজবাড়ীতে রাজা দেবাশীষ রায়

নতুন রাণীকে নিয়ে পুরনো রাজবাড়ীতে রাজা দেবাশীষ রায়

raza‘প্রমতোষ দেওয়ান রাজ পরিবারের প্রতিনিধি হলেও রাঙ্গুনিয়ার আপামর জনগণের পরম বন্ধু ছিলেন। তিনি রাজা ভূবন স্কুল, মসজিদ, মাদ্রাসা ও মন্দির নির্মাণে যে সহযোগিতা করেছিলেন তার কর্মই তাকে আজীবন বাঁচিয়ে রাখবেন। তিনি এক কথায় সকল সম্প্রদায়ের প্রিয় মানুষ ছিলেন। উনার শূণ্যতা রাজানগর তথা রাঙ্গুনিয়ার মানুষ আজীবন মনে রাখবে। এবং রাজপরিবার ও রাঙ্গুনিয়া একে অপরের পরম আত্মীয়। আত্মীয়তার এই বন্ধন রাজ পরিবার আজীবন সুদৃঢ় রাখবে।’

বৃহস্পতিবার রাঙ্গুনিয়া উপজেলার দক্ষিণ রাজানগর ইউনিয়নের রাজার হাট এলাকার রাজ বাড়ি প্রাঙ্গনে সমাজসেবক ও শিক্ষানুরাগী, চাকমা রাজ পরিবারের প্রতিনিধি প্রমতোষ দেওয়ানের নাগরিক শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে তত্ত্বাবধায়ক সরকারের সাবেক প্রধান উপদেষ্টার বিশেষ সহকারি ও জাতিসংঘের আদিবাসী বিষয়ক স্থায়ী ফোরামের প্রতিনিধি ৫১তম চাকমা সার্কেল চীফ ব্যারিষ্টার দেবাশীষ রায় এসব কথা বলেন।

দক্ষিণ রাজানগর ইউনিয়ন পরিষদের সদস্য আবদুল সালাম সিকদারের সভাপতিত্বে শোকসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাঙ্গুনিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী শাহ্। বক্তব্য রাখেন সাবেক পরিবেশ মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপির সহকারী একান্ত সচিব এনায়েতুর রহিম, রাঙ্গুনিয়া কৃষক লীগের সভাপতি আবদুল মান্নান তালুকদার,আওয়ামীলীগ নেতা ইঞ্জিনিয়ার শামসুল আলম, আহমদ ছৈয়দ তালুকদার, ইকবাল হোসেন চৌধুরী মিল্টন, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আইয়ুব রানা, রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি নাসির উদ্দিন আহমেদ, ডা. আবু মুছা, আবদুর রহমান, শিক্ষক মুক্তার আহমদ, আবু নোমান, প্রমতোষ দেওয়ানের পুত্র রুমেল দেওয়ান, মুছা তালুকদার, জামাল উদ্দিন, মঞ্জুরুল আলম, মোঃ আলমগীর, নাসির উদ্দীন প্রমুখ।

এর আগে রাঙ্গুনিয়া রাজানগরে চাকমা রাজার রাজ প্রাসাদ পরিদর্শন করেন দেবাশীষ রায় বাহাদুর ও নতুন রাণী ইয়ান ইয়ান। চাকমা রাজা ও রানী, রাজা দেবাশীষ পালি কলেজ ও বৌদ্ধ মন্দির, রাজা ভুবনমোহন উচ্চ বিদ্যালয়, রাজ দরবার, সাগরদীঘি, কালিন্দি রানী ও ধর্মবক্স খাঁ এর সমাধি পরিদর্শন করেন ও স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। রাজ পরিবারের সাবেক প্রজাগণ, বিভিন্ন শ্রেণীর পেশাজীবি, রাজার সাথে দেখা করেন। এর সময় রাজার সাথে তার নতুন সহধর্মীনি রাণী ইয়ান ইয়ান ছাড়াও সাবেক পৌর কাউন্সিলর বিটু চাকমা উপস্থিত ছিলেন।

Micro Web Technology

আরো দেখুন

নারীদের স্বাস্থ্য সুরক্ষায় অবদান রাখবে কিশোরী ক্লাব

রাঙামাটির বেসরকারি উন্নয়ন সংস্থা (এনজিও) প্রোগ্রেসিভের বাস্তবায়নে ‘আমাদের জীবন, আমাদের স্বাস্থ্য, আমাদের ভবিষ্যৎ’ এই প্রকল্পের …

Leave a Reply