নীড় পাতা » খাগড়াছড়ি » ‘নতুন বই হাতে শিক্ষার্থীদের উল্লাস’

‘নতুন বই হাতে শিক্ষার্থীদের উল্লাস’

Komalসারাদেশের ন্যায় বৃহস্পতিবার বছরের প্রথম দিনে জেলার মাটিরাঙ্গা উপজেলার প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে পালিত হয়েছে বই উৎসব। নতুন বই হাতে শিক্ষার্থীরা উল্লাস করেছে।

সকালে মাটিরাঙ্গার প্রাণকেন্দ্রে অবস্থিত মাটিরাঙ্গা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আনুষ্ঠানিক ভাবে বই উৎসবের উদ্বোধন করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো: মঞ্জুরুল হক চৌধুরী, মাটিরাঙ্গা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুদল মালেক ও মাটিরাঙ্গা প্রেস ক্লাবের যুগ্ম-সম্পাদক সাগর চক্রবর্তী কমল সহ সাংবাদিক ও শিক্ষার্থী অভিভাবকগন।

এর পরপরই মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো: শামসুল হক মাটিরাঙ্গা বনশ্রী বিদ্যােিনকতন ও মাটিরাঙ্গা মিউনিসিপাল মডেল উচ্চ বিদ্যালয়ে বই উৎসবের উদ্বোধন করেন। এসময় মাটিরাঙ্গা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: বেলায়েত হোসেন, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামলীগের সাধারন সম্পাদক সুভাষ চাকমা, পৌর কাউন্সিলর মো: আলাউদ্দিন লিটন প্রমুখ উপস্থিত ছিলেন।

বই বিতরণ উৎসব উদ্বোধনকালে মাটিরাঙ্গা মিউনিসিপাল মডেল নিন্ম-মাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে আয়োজিত শিক্ষার্থী ও অভিভাবক সমাবেশে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল বছরের শুরুতেই ছাত্র-ছাত্রীদের হাতে বই তুলে দেয়াকে সরকারের সাফল্য উল্লেখ করে বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার পথে এটা সরকারের একটি বড় সাফল্য। তিনি ছাত্র-ছাত্রীদেরকে বছরের প্রথম দিন থেকেই অধ্যবসায়ে মনোযোগী হওয়ার আহবান জানান।

অন্যদিকে মাটিরাঙ্গা ইসলামিয়া সিনিয়র মাদরাসায় বই উৎসবের উদ্বোধন করেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি এম. এরশাদুজ্জামান। এসময় অন্যান্যের মধ্যে মাটিরাঙ্গা ইসলামিয়া সিনিয়র মাদরাসার অধ্যক্ষ কাজী মো: সলিম উল্যাহ প্রমুখ বক্তব্য রাখেন।

Micro Web Technology

আরো দেখুন

সৌরশক্তি ব্যবহার করে সেচ সুবিধার আওতায় কৃষক

খাগড়াছড়ি পার্বত্য জেলার শুকনো মৌসুমে চাষযোগ্য জমির প্রায় অর্ধেকের মতো খালি পড়ে থাকে সেচের অভাবে। …

Leave a Reply