নীড় পাতা » পাহাড়ের সংবাদ » নতুন পরিচালনা কমিটির কার্যক্রম স্থগিত রাখার আদেশ হাইকোর্টের

নতুন পরিচালনা কমিটির কার্যক্রম স্থগিত রাখার আদেশ হাইকোর্টের

বান্দরবান ইসলামী শিক্ষা কেন্দ্রের নতুন পরিচালনা কমিটির কার্যক্রম স্থগিত রাখার আদেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে গঠিত মজলিসে আমেলা ও মজলিসে শুরা কমিটি’কে অবৈধ ঘোষণা করে ইসলামী শিক্ষা কেন্দের প্রতিষ্ঠাতার ছেলের পরিচালক হোসাইন মুহাম্মদ ইউনুচ’কে শিক্ষা কেন্দ্র পরিচালনায় কোন ধরণের হস্তক্ষেপ না করার নির্দেশ দেয়া হয়। সোমবার হাইকোর্টের বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাহাঙ্গীর হোসাইন ব্যাঞ্চ আদালত শিক্ষা কেন্দ্রের পরিচালক হাফেজ মাওলানা হোসাইন মুহাম্মদ ইউনুচের দায়ের করা রিট পিটিশন আবেদনের প্রেক্ষিতে এই আদেশ দেন।

হাইকোর্টের ব্যারিষ্টার এএম মাহাবুব উদ্দিন জানান, অন্যায়ভাবে গত ২৭ আগষ্ট বান্দরবান ইসলামী শিক্ষা কেন্দ্রের পরিচালক হোসাইন মুহাম্মদ ইউনুচ’কে অন্যায়ভাবে অপসারণ করে বান্দরবান জেলা প্রশাসক’কে প্রধান করে ৮ সদস্যের মজলিসে আমেলা (কার্যকরি) কমিটি এবং চট্টগ্রাম দারুল মায়ারিফ’র পরিচালক মাওলানা সোলতান যাওক নদবী’কে প্রধান করে ১৮ সদস্যের যে মজলিসে শুরা (পরামর্শ) সভা গঠন করা কমিটিগুলোকে অবৈধ ঘোষণা করে কমিটির সকল কার্যক্রম স্থগিত রাখার আদেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে পরিচালক হোসাইন মুহাম্মদ ইউনুচ’কে শিক্ষা কেন্দ্র পরিচালনায় কোন ধরণের হস্তক্ষেপ না করারও নির্দেশ দেন।
প্রসঙ্গত,১৯৮৯ সালে তৎকালীন বান্দরবান জেলা প্রশাসক নাজমুল আলম ছিদ্দিকীর সহযোগীতায় জেলা সদরের বনরুপা পাড়ায় ৯ একর জমির উপর হাজী সাহেব হুজুর ইসলামী শিক্ষা কেন্দ্র প্রতিষ্ঠানটি গড়ে তোলেন। এছাড়াও শিক্ষা প্রতিষ্ঠানের নামে স্টেডিয়াম এলাকায় ৩৫ শতক জমিতে মার্কেট’সহ অনেকগুলো দোকানঘর এবং নিউগুলশান এলাকায় প্রায় ৬ একর জমির উপর একটি স’মিল (কাঠ চেরানোর কারখানা) ও কয়েকটি দোকানঘর রয়েছে। এই প্রতিষ্ঠানের অধীনে একটি মাদ্রসা, জামে মসজিদ, হেফজখানা, এতিম খানা ও একটি হাসপাতাল গড়ে তোলা হয়। এসব সম্পদের বর্তমান বাজারমূল্য প্রায় একশ কোটি টাকারও বেশি। শিক্ষা প্রতিষ্ঠানের এই সম্পদ থেকে প্রতিমাসে প্রায় তিন লক্ষ টাকায় আয় হয়। ১৯৯২ সালে প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা হুজুরের মৃত্যুর পর শিক্ষা কেন্দ্র প্রতিষ্ঠানটি পরিচালনার দায়িত্ব নেন হুজুরের পুত্র হাফেজ মাওলানা হুসাইন মুহাম্মদ ইউনুচ। দীর্ঘ তেইশ বছর ধরে প্রতিষ্ঠানটি পরিচালনা করে আসছেন হুজুরের পুত্র। কিন্তু সম্প্রতি প্রতিষ্ঠানের শতকোটি টাকার সম্পদ দখলের ষড়যন্ত্রে নেমেছে স্থানীয় প্রভাবশালীরা।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান কুজেন্দ্রের

কভিড-১৯ মহামারী উত্তরণে পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয় থেকে প্রাপ্ত প্রধানমন্ত্রীর ইফতার সামগ্রী বিতরণ করেছে খাগড়াছড়ি পার্বত্য …

Leave a Reply