নীড় পাতা » খাগড়াছড়ি » ধানকাটা অভিযান শেষ করলো ইউপিডিএফ

ধানকাটা অভিযান শেষ করলো ইউপিডিএফ

Harvesting-Campaign-programরাজনৈতিক কর্মসূচীর পাশাপাশি সামাজিক কার্যক্রমের অংশ হিসেবে পূর্ণ স্বায়ত্ত্বশাসনের দাবিতে আন্দোলনরত পাহাড়ীদের সংগঠন ইউপিডিএফ এর সহযোগি সংগঠনগুলোর পাঁচদিনব্যাপি ধানকাটা কর্মসূচী বুধবার শেষ হয়েছে । গত ২২ নভেম্বর খাগড়াছড়ি সদর উপজেলায় ধানকাটা ও তোলার কাজ শুরুর মাধ্যমে এই কার্যক্রম শুরু করে সংগঠনটির সহযোগি সংগঠন গণতান্ত্রিক যুব ফোরাম, পাহাড়ি ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশনের অর্ধশতাধিক নেতাকর্মী।
৫ দিন ব্যাপী এই কর্মসূচিতে খাগড়াছড়ি সদর উপজেলার ভাইবোন ছড়া ইউনিয়নের পূর্ণ কার্বারী পাড়া, আপ্রুসি চেয়ারম্যান পাড়া, ৪নং প্রকল্প গ্রাম, নির্মল কার্বারী পাড়া ও নতুন পাড়া, পেরাছড়া ইউনিয়নের পূর্ব নীলকান্ত পাড়া, অমৃত পাড়া, গিরিফুল, বেলতলী পাড়া, কমলছড়ি ইউনিয়নের বেতছড়ি মুখ, ১নং খাগড়াছড়ি ইউনিয়নের আকবাড়ি পাড়া এবং দক্ষিণ গোলাবাড়ি ও বটতলী এলাকায় কৃষকদের প্রায় ১৭.৮ একর (৩৯ কানি) জমিতে ধান কাটার কাজে সহযোগিতা প্রদান করা হয় এবং ২.৮ একর(৬ কানি) জমির ধান তুলে দেওয়া হয়।
ধান তুলে দেয়ার পাশাপাশি রাজনৈতিক কার্যক্রমও চালায় সংগঠনটি। জনগণের সাথে মতবিনিময় সভা ও ডকুমেন্টারী ফিল্ম প্রদর্শন করা হয় বলেও জানিয়েছে সংগঠনটি।

ইউপিডিএফ এর প্রচার শাখার প্রধান নিরন চাকমা সাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এইসব তথ্য জানানো হয়। বিৃবতিতে প্রতিবছর রাজনৈতিক কর্মসূচির পাশাপাশি ইউপিডিএফ ও এর সহযোগি সংগঠনসমূহ জনসেবামূলক বিভিন্ন কর্মসূচিও গ্রহণ করে থাকে। এরই ধারাবাহিক অংশ হিসেবে ৫ দিন ব্যাপী উক্ত কর্মসূচি গ্রহণ করা হয় বলেও জানানো হয়।

Micro Web Technology

আরো দেখুন

স্বামী-স্ত্রী’র অবাক ভালোবাসা !

খাগড়াছড়ি জেলার পানছড়িতে একইদিনে স্বামী-স্ত্রীর স্বাভাবিক মৃত্যুর বিরল এক ঘটনা ঘটেছে। সদর ইউনিয়নের আলিচরণ কার্বারি …

Leave a Reply