নীড় পাতা » ব্রেকিং » ধর্ষণের বিরুদ্ধে রাঙামাটিতে যূথবদ্ধ প্রতিবাদ

ধর্ষণের বিরুদ্ধে রাঙামাটিতে যূথবদ্ধ প্রতিবাদ

পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদ এবং দোষীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে রাঙামাটিতে নানান কর্মসূচি পালিত হয়েছে। সোমবার সকাল দশটায় রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ আন্দোলন, রাঙামাটির উদ্যোগে এই মানববন্ধন-সংহতি সমাবেশ, পথ নাটক শেষে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপিও প্রদান করা হয়।

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ আন্দোলনে জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক সদস্য ও শিক্ষাবিদ নিরূপা দেওয়ানের সভাপতিত্বে বক্তব্য দেন- নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ আন্দোলন রাঙামাটির সভাপতি টুকু তালুকদার, উইমেন্স রিসোর্স নেটওয়ার্ক’র সমন্বয়কারী সুস্মিতা চাকমা, রাঙামাটি জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক শামীম আরা বেগম, নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ আন্দোলন রাঙামাটির সদস্য ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক অনুপম বড়ুয়া শংকর, রাঙামাটি নাগরিক আন্দোলনের সংগঠক ও জেলা যুব ইউনিয়ন সভাপতি জিসান বখতেয়ার, জেলা ছাত্র ইউনিয়নের প্রান্ত দেবনাথ, শিক্ষার্থী প্রত্যয় নাফাক, বিটন চাকমা, মারমা স্টুডেন্টস্ কাউন্সিল, ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরামসহ অন্যান্য সংগঠনের প্রতিনিধিগণ।

এসময় বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামসহ সারা দেশে একের পর এক ধর্ষণ ও নারীর ওপর সহিংসতার ঘটনা ঘটলেও ধর্ষকরা পার পেয়ে যাচ্ছে। কোনও ঘটনা সামনে না আসলে পুলিশও ধর্ষকদের বিরুদ্ধে আইনানুগ পদক্ষেপ নিতে চায় না। তাছাড়া ধর্ষকদের জেলে পাঠানো হলেও পরবর্তীতে তারা জেল থেকে বের হয়ে আসছে। দোষীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত না হলে এদেশে ধর্ষণ ও সহিংসতা কমবে না বলে আশঙ্কা প্রকাশ করেন বক্তারা।

দুই ঘন্টাব্যাপী এই কর্মসূচিতে গ্রাফিতি ও পথ নাটক উপস্থাপন করা হয়। কর্মসূচিতে কবিতা আবৃতি করেন প্রমী খীসা, মুন চাকমা ও পম্পি বড়ুয়া প্রমুখ।

সবশেষে সাত দফা সুপারিশ সম্বলিত একটি স্মারকলিপি রাঙামাটি জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হয়।

Micro Web Technology

আরো দেখুন

জুরাছড়িতে গুলিতে নিহত কার্বারির ময়নাতদন্ত সম্পন্ন

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় স্থানীয় এক কার্বারিকে (গ্রামপ্রধান) গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা। রোববার …

Leave a Reply