নীড় পাতা » ব্রেকিং » ধর্ষণের প্রতিবাদে মহিলা আওয়ামীলীগের মানববন্ধন

ধর্ষণের প্রতিবাদে মহিলা আওয়ামীলীগের মানববন্ধন

rape-01বিলাইছড়ি উপজেলায় এক চাকমা তরুনীকে ধর্ষণ পরবর্তী অপহরণের প্রতিবাদ জানিয়েছে রাঙামাটি জেলা মহিলা আওয়ামীলীগ। বৃহস্পতিবার সকালে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে মহিলা আওয়ামীলীগকে সমর্থন জানিয়ে মানববন্ধনে যোগ দেন বাংলাদেশ মহিলা পরিষদ রাঙামাটি জেলা শাখা।

মানববন্ধনে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ও জেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী ফিরোজা বেগম চিনুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জেবুন্নেসা রহিম জেবুর পরিচালনায় বক্তব্য রাখেন জেলা মহিলা আওয়ামীলীগের সহ-সাধারণ সম্পাদক মৈত্রীতা দেওয়ান, মহিলা আওয়ামীলীগের নেত্রী নাজমা আক্তার, মহিলা পরিষদের সভানেত্রী কনিকা বড়–য়া, সাধারণ সম্পাদক সামিমারা বেগম, নারী নেত্রী টুকু তালুকদার।

সভাপতির বক্তব্যে সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু বলেন, সারা দেশের ন্যয় বর্তমানে দেখা যচ্ছে পাহাড়েও নারীরা ধর্ষণের শিকার হচ্ছে। একের পর এক পাহাড়ে নারীরা ধর্ষণ ও নির্যাতনের শিকার হচ্ছে। কিন্তু প্রশাসন কোনও কিছু করতে পারছে না সেই দোষিদের বিরুদ্ধে। নির্যাতন বন্ধ করার জন্য প্রশাসনকে মূখ্য ভুমিকা পালন করতে হবে। কোনও সন্ত্রাসী দলের হুমকির ভয়ে বসে থাকলে হবে না।

তিনি আরো বলেন, ধর্ষকদের রাজনৈতিক, ধর্মীয় ও জাতিগত পরিচয় থাকতে পারে না। তাদেরকে রাজনৈতিক, ধর্মীয় বা জাতিগত পরিচয় দিয়ে আশ্রয় দিলে সমাজের জন্য ক্ষতি হবে, পাহাড়ে আরো নারীরা ধর্ষনের শিকার হবে।rape-02

পাহাড়ে একটি দল এই ঘটনাকে ধামা চাপা দেওয়ার চেষ্টা করছে অভিযোগ করে সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু আরো বলেন, আয়না চাকমাকে যারা ধর্ষণ করেছে তারা পাহাড়ের একটি দলের লোক বলে জানা গেছে, তাই তারা এই ঘটনাকে ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে। এতে বোঝা যাচ্ছে বাঙালিরা নয়, একশ্রেণির পাহাড়ি যুবকরাই পাহাড়ি নারীদের ধর্ষণ ও নির্যাতন করছে।

মানব বন্ধন থেকে আয়না চাকমার নির্যাতন ও ধর্ষণকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয় এবং ঘটনার পর থেকে অপহৃত আয়না চাকমা উদ্ধারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

Micro Web Technology

আরো দেখুন

জুরাছড়িতে গুলিতে নিহত কার্বারির ময়নাতদন্ত সম্পন্ন

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় স্থানীয় এক কার্বারিকে (গ্রামপ্রধান) গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা। রোববার …

Leave a Reply