নীড় পাতা » পাহাড়ের সংবাদ » ধর্মে অন্যায়কে প্রশ্রয় দেওয়া হয়নিঃ জেলাপ্রশাসক

ধর্মে অন্যায়কে প্রশ্রয় দেওয়া হয়নিঃ জেলাপ্রশাসক

পুরাতন হাসপাতাল এলাকায় প্রতিষ্ঠিত শ্রী শ্রী মগদ্বেশ্বরী মাতৃমন্দিরের(স্বপ্নপ্রাপ্ত) প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দুই দিনব্যাপী বিভিন্ন মাঙ্গলিক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। এতে পঞ্চতত্ত্ব, ভোগরাগ, শ্রীমদ্ভাগবতপাঠ, রাধাকৃষ্ণের লীলা, স্মরণ কীর্তন, বৈঞ্চব সেবা, মহতী ধর্মসভা, বস্ত্র বিতরণ ও পাল্টা কীর্তন অনুষ্ঠিত হয়।
শনিবার গুরু বরণের মধ্য দিয়ে অনুষ্ঠানমালা শুরু হয়। রোববার সকাল দশটায় শ্রীমদ্ভাগবত গীতা পাঠ পরিবেশন করা হয়। দুপুরে মহতি ধর্মসভা ও দরিদ্রদের মাঝে বস্ত্র বিতরণ করা হবে। মন্দিরের সভাপতি বিজয় রতন দে’র সভাপতিত্বে ধর্মসভায় প্রধান অতিথি ছিলেন রাঙামাটির জেলাপ্রশাসক মোঃ মোস্তফা কামাল। এতে বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি দীপেন দেওয়ান, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা শাহজাহান মোল্লা। ধর্মীয় সভায় প্রধান আলোচক ছিলেন অধ্যক্ষ মিলন দেবনাথ।
প্রধান অতিথির বক্তব্যে জেলাপ্রশাসক বলেন, প্রত্যেক ধর্মেই মানবতার কথা বলা হয়েছে। মানব সেবার মাধ্যমে আমরা মূলত ধর্মের কাজই করে থাকি। ধর্মে কখনো অন্যায় কাজকে প্রশ্রয় দেওয়া হয়নি, কিন্তু ধর্মের মর্মবাণী অনুসরণ করি না বলেই আমরা বিভিন্ন অপকর্মে লিপ্ত হয়ে পড়ি। তিনি সকলকে ধর্মের বাণী হৃদয়ে ধারণ করে এগিয়ে চলার আহ্বান জানান।
রাত দশটায় চট্টগ্রামের বিশিষ্ট শিল্পী সন্তোষ বসাক ও বিকাশ দত্তের পরিবেশনায় পাল্টা কীর্তন অনুষ্ঠিত হয়। আড়ম্বরপূর্ণ এই অনুষ্ঠানে রাঙামাটির কয়েক হাজার ভক্ত অংশ নেন।

Micro Web Technology

আরো দেখুন

জনপ্রিয় হচ্ছে ‘তৈলাফাং’ ঝর্ণা

করোনার প্রভাবে দীর্ঘদিন বন্ধ ছিল খাগড়াছড়ির পর্যটন ও বিনোদনকেন্দ্র। তবে টানা বন্ধের পর এখন খুলেছে …

Leave a Reply