নীড় পাতা » খাগড়াছড়ি » দ্রোহে প্রতিবাদে মুখর মানিকছড়ি

দ্রোহে প্রতিবাদে মুখর মানিকছড়ি

9সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে নির্মমভাবে মানিকছড়ির স্কুল শিক্ষক চিংসামং চৌধুরী হত্যার প্রতিবাদে সোমবার ভোর ৬টা থেকে টানা ২৪ ঘন্টার হরতালে অচল হয়ে পড়েছে এলাকা। সকাল থেকে ছাত্র,শিক্ষক ও রাজনৈতিক নেতাকর্মীরা হরতাল পালনে রাস্তায় পিকেটিং, মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে স্থবিরতা নেমে এসেছে জনজীবনে। দুপরে এক প্রতিবাদ সভা থেকে আলটিমেটাম ঘোষণা করে হরতাল প্রত্যাহার করা হয়।
সরেজমিন ঘুরে দেখা গেছে, সোমবার ভোর ৬টা থেকে চট্রগ্রাম-খাগড়াছড়ি সড়কে মানিকছড়ির গাড়ীটানা, তিনটহরী, মহামুনি, আমতলা, কলেজিয়েট স্কুল সংলগ্ন সড়ক, কলেজ, ধর্মঘর, গচ্ছাবিল,হাতিমুড়া এলাকায় শত শত স্কুল কলেজ পড়–য়া ছাত্রছাত্রী, নিহতের সহকর্মী ও রাজনৈতিক নেতাদের দলে দলে পিকেটিং করতে দেখা গেছে। এ সময় সড়কে রিক্সা, সাইকেল পর্যন্ত চলাচল করতে দেয়া হয়নি ছাত্র ও পিকেটাররা। ফলে জনজীবনে নেমে এসেছে স্থবিরতা।

বেলা সাড়ে ১১টায় উপজেলার সকল শিক্ষক সমাজ স্কুলের বার্ষিক পরীক্ষা স্থগিত এবং স্কুল বন্ধ করে (আমতলায়)মানব বন্ধন কর্মসূচী পালন করেছে।

এছাড়া উপজেলা আওয়ামীলীগের ব্যানারে দলের সকল নেতাকর্মীরা নিহতের স্কুল কলেজিয়েট এলাকা থেকে একটি বিশাল মিছিল নিয়ে আমতলাস্থ মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে জড়ো হয়ে প্রতিবাদ সভা করেছে। এতে নিহতের হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তারপূর্বক নিরিহ মানুষের যানমালের নিরাপত্তা নিশ্চিত করার দাবি করে বক্তব্য রাখেন আওয়ামীলীগ নেতা লাব্রেঅং মারমা, চিংহ্লা মারমা, মো.সফিকুর রহমান, মো. মাঈন উদ্দিন, মো. জয়নাল আবেদীন, এম.এ. জব্বার, এম.এ.রাজ্জাক, ম্রাগ্য মারমা প্রমূখ।IMG_7325

সভায় নাগরিক কমিটির নেতা ও উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা, সন্ত্রাসীদের গ্রেপ্তারে প্রশাসনকে ২৪ ঘন্টার আলটিমেটাম ঘোষণা করেন এবং প্রশাসনের অনুরোধে দুপর ২টার পর থেকে হরতাল প্রত্যাহার করে নেন। পরে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে জেলা প্রশাসক বরাবরে একটি স্মারকলিপি দেয়া হয়।

এদিকে নিহত শিক্ষকের সহপাঠি ও লক্ষ্মীছড়ি জেএসএস সভাপতি ধীমান চাকমা রবিবার রাতে ১০জনের নাম উল্লেখ্য করে অজ্ঞাত আরো ৭/৮ জনকে আসামী করে মানিকছড়ি থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন ( মামলা নং ২, তারিখ ৭/১২/১৪) । থানার অফিসার ইনচার্জ মো: শফিকুল ইসলাম মামলার সত্যতা নিশ্চিত করে বলেন, আসামীদের ধরার চেষ্টা চলছে এবং হরতালে উপজেলার কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। নিরাপত্তা জোরদার করা হয়েছে বলেও জানান তিনি।

Micro Web Technology

আরো দেখুন

হেফাজতের হরতালের প্রভাব পড়েনি খাগড়াছড়িতেও

ধর্মভিত্তিক সংগঠন হেফাজত ইসলামের ডাকা সকাল-সন্ধ্যা হরতালের কোনো প্রভাব পড়েনি পার্বত্য জেলা খাগড়াছড়িতেও। রোববার সকাল …

Leave a Reply