নীড় পাতা » পাহাড়ের সংবাদ » দেয়ালে পোস্টার : বাঘাইছড়িতে আট প্রার্থীকে জরিমানা

দেয়ালে পোস্টার : বাঘাইছড়িতে আট প্রার্থীকে জরিমানা

uz-COVER-PIC-01রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে দেয়াল ও বেড়ায় পোস্টার লাগানোর অভিযোগে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদের সাত প্রার্থীর কাছ থেকে জরিমানা আদায় করা হয়েছে। মঙ্গলবার দুপুরে রিটানিং কর্মকর্তা মো রফিকুল করিম এ জরিমানা আদায় করেন বলে জানা গেছে।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় রিটানিং কর্মকর্তা মো. রফিকুল করিম সদর এলাকা ঘুরে দেখেন। সব প্রার্থীর পোষ্টার বিভিন্ন দেওয়াল ও সরকারি কার্যালয়ে লাগানো অবস্থায় দেখেন। এসব পোষ্টার রিটানিং কর্মকর্তা নজরে আসলে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীর প্রতিনিধিকে ডেকে জরিমানা আদায় করেন। তিনজন চেয়ারম্যান ও পাঁচজন ভাইস চেয়ারম্যান প্রার্থী থেকে দশ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয় বলে জানা গেছে।

জরিমানার পর বিভিন্ন এলাকায় ঘুরে দেখা গেছে, হাজী পাড়া, সদর, চৌমুহনী ও মসজিদ মার্কেটে প্রার্থীর সমর্থকরা পোষ্টার ছিঁড়ে ফেলছেন। এছাড়া বিভিন্ন এলাকায়ও পোষ্টার ছেড়ার হিড়িক পড়েছে।

সহকারী রিটানিং কর্মকর্তা সুমন চৌধুরী জানিয়েছেন, উপজেলা সদরের বিভিন্ন দেয়াল ছাড়াও সরকারি কার্যালয়ের দেয়ালেও পোষ্টার লাগানো হয়েছে। আমার বাসভবনের দেওয়ালেও লাগানো হয়েছে। সব প্রার্থীকে সতর্ক করে দেয়া হয়েছে, আজকের মধ্যে যেন দেয়াল ও বেড়ায় লাগানো পোষ্টার ছিড়ে ফেলা হয়। দেয়ালে পোষ্টার লাগানোর কোন নিয়ম নেই বলেও জানান তিনি।

Micro Web Technology

আরো দেখুন

জনপ্রিয় হচ্ছে ‘তৈলাফাং’ ঝর্ণা

করোনার প্রভাবে দীর্ঘদিন বন্ধ ছিল খাগড়াছড়ির পর্যটন ও বিনোদনকেন্দ্র। তবে টানা বন্ধের পর এখন খুলেছে …

Leave a Reply