নীড় পাতা » খাগড়াছড়ি » দেড় লাখ টাকা ফিরিয়ে দিলেন শ্যামল-চিরঞ্জিত

দেড় লাখ টাকা ফিরিয়ে দিলেন শ্যামল-চিরঞ্জিত

খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলার এক সেলুন দোকানি এক লাখ চল্লিশ হাজার টাকা মালিককে ফিরিয়ে দিয়েছেন। সততার অনন্য দৃষ্টান্ত গড়া দোকান মালিকের নাম শ্যামল টুডু। তিনি সাঁওতাল পাড়ার মঙ্গল সাঁওতালের ছেলে।

আলাপনে জানা যায়, রবিবার সদর বাজারে সাপ্তাহিক হাটবার। টাকার মালিক দমদম গ্রামের আব্দুল রব গরু কেনার জন্য, কোমরে লুঙ্গির প্যাঁচে এক লক্ষ চল্লিশ হাজার টাকা নিয়ে পানছড়ি সদর বাজারে যান। পরে শ্যামল টুডু’র সেলুন দোকানে শেভ করতে গেলে, অসাবধানতাবশত টাকাগুলো চেয়ারে পড়ে যায়। পারিশ্রমিক মিটিয়ে চলে গেলে, পরে শ্যামল ও দোকানের কর্মচারী চিরঞ্জিত ত্রিপুরা চেয়ারের ওপর পড়ে থাকা টাকার বান্ডিল দেখতে পান এবং নিজেদের হেফাজতে রাখেন। খোঁজাখুঁজির এক পর্যায়ে রব, সেলুনে এসে শ্যামলকে জিজ্ঞেস করে টাকার সন্ধান পান। মালিকানা নিশ্চিত হয়ে টাকাগুলো মালিককে বুঝিয়ে দেন।

হারিয়ে যাওয়া টাকা ফিরে পেয়ে ৫০০ টাকা বকশিশ দিতে চাইলেও নেননি জানিয়ে শ্যামল বলেন, ‘টাকাগুলো পেয়ে অস্বস্তিতে পড়ে যাই। মালিককে ফিরিয়ে দিতে পেরে ভালো লাগছে। অপরের জিনিসে লোভ করা ঠিক নয়।’

এই অসামান্য ঘটনায় ব্যবসায়ী, সাধারণ মানুষ সবাই শ্যামল টুডু ও চিরঞ্জিতের প্রশংসায় মুখর।

টাকার মালিক তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, তারা দু’জন খুব ভালো মানুষ। সবার জন্য একটি অনুসরণীয় দৃষ্টান্ত। আমি তাদের মঙ্গল কামনা করি।

Micro Web Technology

আরো দেখুন

পেঁয়াজের দাম বৃদ্ধির প্রতিবাদে রাঙামাটি বিএনপির বিক্ষোভ

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পার্বত্য জেলা রাঙামাটিতে পেঁয়াজ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে বিক্ষোভ …

Leave a Reply