নীড় পাতা » ব্রেকিং » দেশপ্রেম জাগ্রত হলে সন্ত্রাস, দুর্নীতি বন্ধ হয়ে যাবে

দেশপ্রেম জাগ্রত হলে সন্ত্রাস, দুর্নীতি বন্ধ হয়ে যাবে

রাঙামাটি জেলা প্রশাসনের আয়োজনে মহান বিজয় দিবসের প্রস্তুতিমূলক সভার আয়োজন করা হয়। বৃহস্পতিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ প্রস্তুতি সভার আয়োজন করা হয়। রাঙামাটির জেলা প্রশাসক মো. সামসুল আরেফিনের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোস্তফা জামানের সঞ্চালনায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মৌসুমী বড়ুয়াসহ সমাজের বিভিন্ন শ্রেণির গণ্যমান্য বিজয় দিবস নিয়ে বিভিন্ন বক্তব্য তুলে ধরেন।

সভাপতির বক্তব্য রাঙামাটি জেলা প্রশাসক সামসুল আরেফিন বলেন, বাংলাদেশ নামক দেশটি স্বাধীন করার জন্য আমাদের ৩০ লক্ষ প্রাণ বিসর্জন দিতে হয়। অনেক ত্যাগ তিতিক্ষা স্বীকার করে এ দেশটা স্বাধীন হয়েছে। আর শুধু মাত্র বিজয় দিবস কিংবা স্বাধীনতা দিবস আসলে আমরা বিজয় দিবস কিংবা স্বাধীনতা দিবস পালন করি। তারপর বাকি বছরগুলোতে আমাদের দেশ প্রেম, দেশের প্রতি দায়িত্ব হারিয়ে যায়। তিনি আরো বলেন, স্বাধীনতা অর্জনের চেয়ে স্বাধীনতা রক্ষা করা অত্যন্ত কঠিন। কিন্তু এতো ত্যাগ-তিতিক্ষার বিনিময়ে পাওয়া এ স্বাধীনতার মূল্য আমরা দিতে জানি না। আজ থেকে যদি দেশ প্রেম আমাদের মনের মধ্যে জাগ্রত হয়, তাহলে এদেশ থেকে অনেক আগে দেশদ্রোহী, সন্ত্রাস, দুর্নীতি বন্ধ হয়ে যাবে। তাই দেশপ্রেমে জাগ্রত হয়ে আমাদের সবাইকে এই দেশের জন্য কাজ করে যেতে হবে।

তিনি আরো জানান, এই দেশটা আমাদের। আর আমাদের দেশটার ভাল-মন্দ আমাদের দেখতে হবে। দেশের উন্নয়নের জন্য আমাদের মনে প্রাণে কাজ করতে হবে। কারণ সবার উর্ধ্বে আমাদের সকলের কাছে দেশ বড়। দেশের জন্য আমাদের স্ব-স্ব অবস্থান থেকে অনেক কিছু করার আছে। আমরা যদি আমাদের অবস্থান থেকে দেশের জন্য কাজ করি তাহলে বহিঃবিশ্বে আমাদের দেশের অত্যন্ত শক্তিশালী হবে এবং সে দেশের জাতি হিসেব আমরা গর্ব করতে পারবো। তিনি বলেন, প্রতি বছরের ন্যায় এবারও বিজয় দিবস উপলক্ষে কুচকাওয়াজ, নৌকা বাইচ আয়োজন থাকবে।

আলোচনা শেষে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে বিভিন্ন ধরনের কমিটি গঠন করে তালিকা প্রণয়ন করা হয় এবং কমিটির অন্তর্ভূক্ত সকল সদস্যকে আন্তরিকভাবে সহযোগিতা করার আহবান জানান।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে এক দিনেই ১১ জনের করোনা শনাক্ত

শীতের আবহে হঠাৎ করেই পার্বত্য চট্টগ্রামের রাঙামাটি জেলায় করোনা সংক্রমণে উল্লম্ফন দেখা দিয়েছে। বিগত কয়েকদিনের …

Leave a Reply