দেবদন্ত ত্রিপুরার মুক্তির দাবিতে বিক্ষোভ

ইউপিডিএফের কেন্দ্রীয় নেতা দেবদন্ত ত্রিপুরার নিঃশর্ত মুক্তির দাবিতে খাগড়াছড়ির লক্ষ্মীছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)। লক্ষ্মীছড়ি সদর ইউনিয়নে মংলা পাড়া, দুল্যাতলী ইউনিয়নের মাষ্টার পাড়া এবং বর্মাছড়ি ইউনিয়নের বর্মাছড়ি বাজারে শনিবার সকালে পৃথকভাবে এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়।
শনিবার সকাল ১০টায় লক্ষ্মীছড়ি সদর ইউনিয়নের মংলা পাড়া যাত্রী ছাউনি থেকে একটি মিছিল বের করা হয়। মিছিলটি সাঁওতাল পাড়ায় গিয়ে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন পিসিপি’র সাবেক নেতা ও ইউপিডিএফ সংগঠক আপ্রুসি মারমা, জাতিসত্তা মুক্তি সংগ্রাম পরিষদের সদস্য বিনোদ মু-া ও গণতান্ত্রিক যুব ফোরামের লক্ষ্মীছড়ি উপজেলা শাখার সদস্য ধনী চাকমা।
বক্তারা বলেন, দেবদন্ত ত্রিপুরাকে সম্পূর্ণ অন্যায়ভাবে গ্রেফতার করে মিথ্যা মামলা দিয়ে জেলে আটক রাখা হয়েছে। সরকার ইউপিডিএফ-এর গণতান্ত্রিক আন্দোলনে বাধা সৃষ্টির লক্ষ্যেই একের পর নেতা-কর্মীদের ধরপাকড়, নির্যাতন ও নানা হয়রানি করছে।
বক্তারা অবিলম্বে দেবদন্ত ত্রিপুরাকে নিঃশর্ত মুক্তি দিয়ে তার বিরুদ্ধে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহার এবং নিপীড়ন-নির্যাতন-হয়রানি বন্ধের দাবি জানান।
একই সময় একই দাবিতে উপজেলার বর্মাছড়ি ইউনিয়নের বর্মাছড়ি বাজারে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদ ফটিকছড়ি শাখার সভাপতি হ্লাচিমং মারমা, সহ সাধারণ সম্পাদক উমংসি মারমা ও বর্মাছড়ি উচ্চ বিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক রিপন চাকমা প্রমুখ।
উক্ত দাবিতে দুল্যাতলী ইউনিয়নের মাষ্টার পাড়ায়ও বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১১টায় অনুষ্ঠিত সমবাশে বক্তব্য রাখেন পিসিপি’র লক্ষ্মীছড়ি উপজেলা শাখার সভাপতি উষাঅং মারমা, ইউপিডিএফ লক্ষীছড়ি উপজেলা ইউনিটের সংগঠক লক্ষ্মীধন চাকমা, দুল্যাতলী ইউনিয়নের সাবেক মেম্বার মংচাউ মারমা, গণতান্ত্রিক যুব ফোরামের লক্ষ্মীছড়ি উপজেলা শাখার সদস্য দয়াধন চাকমা ও পিসিপি লক্ষ্মীছড়ি উপজেলা শাখার নেতা রেশমী মারমা ও মংশেসিং মারমা প্রমুখ।
উল্লেখ্য, গত ১৬ সেপ্টেম্বর নিজ সাংগঠনিক এলাকা বাঘাইছড়ি উপজেলা থেকে মটর সাইকেল যোগে দীঘিনালা আসার পথে গ্রেফতার হন দেবদন্ত ত্রিপুরা।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply