নীড় পাতা » খাগড়াছড়ি » দৃষ্টি প্রতিবন্ধী জ্ঞানরঞ্জন পেলেন ঢেউটিন

দৃষ্টি প্রতিবন্ধী জ্ঞানরঞ্জন পেলেন ঢেউটিন

diginala-protibondhi-tinবার বছর বয়সে চোখের রোগে দুই চোখের দৃষ্টিশক্তি হারিয়েছিলেন খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার কামাকুছড়া গ্রামের জ্ঞান রঞ্জন তালুকদার(৭৮)। স্ত্রী কল্পনা চাকমাও শারীরিক প্রতিবন্ধী। ভিক্ষা করে তাঁদের সংসার চলে। একমাত্র ছেলে বিধান তালুকদার দীঘিনালা ডিগ্রী কলেজে পড়ছেন। পরের দান করা জায়গায় কোন রকম ভাঙ্গা বসত ঘরে তাঁদের বসবাস। বিভিন্ন জায়গায় ঘুরে ঘর করার জন্য সাহায্য চেয়েও পাননি। অবশেষে তাঁদের পাশে এসে দাঁড়িয়েছেন দুই প্রতিবন্ধী, দুই পা হারা বিশ্বজিত গুপ্ত বিশু ও এক পা হারা অবসরপ্রাপ্ত শিক্ষক আনন্দ মোহন চাকমা।

রবিবার দৃষ্টি প্রতিবন্ধী জ্ঞান রঞ্জন তালুকদারকে ঘর নির্মাণের জন্য দুই বান্ডিল ঢেউটিন ও খরচের জন্য কিছু টাকা দিলেন তারা। ঢেউটিন পেয়ে জ্ঞান রঞ্জন চাকমা বলেন,এতদিন বৃষ্টি হলে বসে বসে রাত কাটাতে হতো। এখন থেকে আর বসে বসে রাত কাটাতে হবে না। আমার পাশে এসে যে দুই ব্যক্তি দাঁড়িয়েছেন ভগবান তাঁদের মঙ্গল করুক।

বিশ্বজিত গুপ্ত বিশু ও আনন্দ মোহন চাকমা বলেন,প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়। এ দৃষ্টিভঙ্গি সমাজ থেকে দূর করতে হবে। সবার উচিত প্রতিবন্ধীদের পাশে এসে দাঁড়ানো। আমি নিজেরা প্রতিবন্ধী তাই প্রতিবন্ধীদের দূঃখ,কষ্ট বুঝি। আমরা আমাদের সীমিত সাধ্যের মধ্যে জ্ঞানরঞ্জন তালুকদারের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি।

Micro Web Technology

আরো দেখুন

স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে পুুলিশ সদস্য গ্রেফতার

খাগড়াছড়ির দীঘিনালায় শিশু ধর্ষণের অভিযোগে পুলিশের এক সদস্যকে গ্রেফতার করা হয়েছে। ঘটনাটি ঘটেছে সোমবার সন্ধায়। …

Leave a Reply