নীড় পাতা » খাগড়াছড়ি » দৃষ্টি প্রতিবন্ধীদের পাশে সেনাবাহিনী

দৃষ্টি প্রতিবন্ধীদের পাশে সেনাবাহিনী

12.11.2015_Matiranga-Brগুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগে. জেনারেল মো: তোফায়েল আহমেদ পিএসসি বলেছেন, আধুনিক তথ্য-প্রযুক্তির এ যুগে দৃষ্টি প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়। তারাও সমাজের অবিচ্ছেদ্য অংশ। দৃষ্টি প্রতিবন্ধীদের মানবাধিকার প্রতিষ্ঠা, শিক্ষা, প্রশিক্ষণ, কর্মসংস্থান, ও পুনর্বাসনের মাধ্যমে স্বাবলম্বী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে। তিনি সরকারের পাশাপাশি বিত্তবানদের দৃষ্টিপ্রতিবন্ধীদের উন্নয়নে এগিয়ে আসার আহবান জানিয়ে বলেন, সহযোগিতা ও সুযোগ পেলে তারাও দেশের সম্পদে পরিণত হবে।

বৃহস্পতিবার দুপুরে মাটিরাঙ্গায় সমাজসেবা অধিদপ্তর পরিচালিত সমন্বিত দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষা কেন্দ্রে প্রতিবন্ধী শিক্ষার্থী ও উপস্থিত সুধীজনের উদ্দেশ্যে একথা বলেন। এসময় তিনি দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম পরিদর্শন ও তাদের থাকা-খাওয়ার বিষয়েও খোঁজ-কবর নেন। তিনি ঘণ্টাব্যাপী প্রতিবন্ধী শিক্ষার্থীদের সাথে কথা বলেন। এসময় তিনি তাদের সুবিধা-অসুবিধার বিষয়ে অবহিত হন।

এর আগে তিনি মাটিরাঙ্গা সমন্বিত দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষা কেন্দ্রে পৌছলে মাটিরাঙ্গা জোনের উপ-অধিনায়ক মেজর গোলাম মোরশেদ ও মাটিরাঙ্গা উপজেলা সমাজ-সেবা কর্মকর্তা মো: আবুল কাশেম তাকে স্বাগত জানান।

এসময় তার সাথে ছিলেন মাটিরাঙ্গা জোনের উপ-অধিনায়ক মেজর গোলাম মোরশেদ, জোনাল স্টাফ অফিসার মেজর নিয়ান সাইফুল ইসলাম সাইফ, গুইমারা কলেজের অধ্যক্ষ মো: নাজিম উদ্দিন, মাটিরাঙ্গা উপজেলা সমাজ-সেবা কর্মকর্তা মো: আবুল কাশেম, গুইমারা কলেরে প্রভাষক প্রতিভা দীপ্তি ত্রিপুরা, মাটিরাঙ্গা প্রেস ক্লাব‘র সাধারন সম্পাদক মুজিবুর রহমান ভুইয়া, মাটিরাঙ্গা পাইলট উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আশরাফ উদ্দিন খোন্দকার এবং গুইমারা কলেজ তোফায়েল আহমেদ সমাজ কল্যাণ ক্লাব‘র সদস্য ও মাটিরাঙ্গা সমন্বিত দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষা কেন্দ্রের শিক্ষক মো: জালাল আহমেদ প্রমুখ।

দৃষ্টি প্রতিবন্ধী এইচএসসি পাশ মো: হারেছ মিয়া ভারাক্রান্ত কন্ঠে বলেন, আমি লেখাপড়া শিখছি। সমাজের মুল স্্েরাত থেকে অনেকটা আলাদা আমাদের জীবন-যাপন। সব চললেও পৃথিবীর আলো দেখতে পারছিনা। তারা সাংস্কৃতিক চর্চা তেকে ানেক দুরে আছে দাবী করে সাংস্কৃতিক বিকাশে রিজিয়ন কমান্ডারের সহযোগিতা কামনা করেন। এসময় তিনি সেখানে অধ্যয়নরত দৃষ্টি প্রদিবন্ধেীদের সাংস্কৃতি চর্চায় একজন গানের শিক্ষক নিয়োগের ব্যবস্থা করতে মাটিরাঙ্গা জোনের উপ-অধিনায়ক মেজর গোলাম মোরশেদ-কে নির্দেশ দেন। পরে তিনি রিজিয়নের পক্ষ থেকে মাটিরাঙ্গা সমন্বিত দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষা কেন্দ্রের শিক্ষার্থীদের বিভিন্ন উপহার প্রদান করেন।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে সন্ত্রাসী হামলায় দুজন নিহত

রাঙামাটির কাপ্তাই উপজেলায় প্রতিপক্ষের সশস্ত্র হামলায় সুভাষ তনচংগ্যা (৪৫) ও ধরনজয় তনচংগ্যা (৩৬) নামে দুইজন …

Leave a Reply