নীড় পাতা » বান্দরবান » দুর্ভোগ লাঘব হলো সরাইবাসীর

দুর্ভোগ লাঘব হলো সরাইবাসীর

অবশেষে দীর্ঘদিনের ভোগান্তি থেকে মুক্তি পেল বান্দরবানের লামা উপজেলার সরই ইউনিয়নের হাসনাভিটা এলাকার জনসাধারণ। সড়ক না থাকা আর যোগাযোগ ব্যবস্থার অপ্রতুলতার জন্য সীমাহীন কষ্ট ভোগ করছিল এই এলাকার বাসিন্দারা।

হাসনাভিটা এলাকার বাসিন্দাদের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের জন্য পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে এই রাস্তার কাজ শুরু করা হয়। উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিট অফিস ৪ কোটি ৩৭ লাখ টাকা ব্যয়ে ৫ দশমিক ৫০ কিলোমিটার এই সড়ক নির্মাণ করে।

শনিবার সকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই রাস্তার উদ্বোধন করেন। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক মো. শামীম হোসেন, লামা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা জামাল, লামা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূর-এ জান্নাত রুমি, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য কাজল কান্তি দাশ, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য মোজাম্মেল হক বাহাদুর, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের প্রকল্প পরিচালক মো. আবদুল আজিজ, নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাত, লামা উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিজয় আইচসহ বিভিন্ন সরকারি-বেসরকারি দফতরে কর্মকর্তা ও স্থানীয় জনসাধারণ উপস্থিত ছিলেন।

হাসনাভিটা রাস্তা উদ্বোধন শেষে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের মাধ্যমে পার্বত্য এলাকায় আজ উন্নয়ন অব্যাহত রয়েছে। পার্বত্য জেলার আনাচে কানাচে রাস্তা, শিক্ষা প্রতিষ্ানসহ নানান উন্নয়ন কাজ তরান্বিত হচ্ছে। এই রাস্তা উদ্বোধনের ফলে এলাকার আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন হবে এবং উৎপাদিত শাকসবজি ও ফলমুল আমদানি-রপ্তানি সহজলভ্য হবে।

Micro Web Technology

আরো দেখুন

খুলছে না রাঙামাটির পর্যটনকেন্দ্র, স্বাস্থ্যবিধি মেনে খুলছে হোটেল-মোটেল

কভিড-১৯ এর কারণে সারাদেশের মত রাঙামাটির পর্যটনকেন্দ্র ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়। তবে সরকারের ঘোষিত …

Leave a Reply