নীড় পাতা » পাহাড়ের সংবাদ » দুর্নীতি প্রতিরোধে সচেতনতা পরিবার থেকে শুরু করতে হবে

দুর্নীতি প্রতিরোধ দিবসের সভায় জেলা প্রশাসক

দুর্নীতি প্রতিরোধে সচেতনতা পরিবার থেকে শুরু করতে হবে

‘আসুন, জাতীয় উন্নয়নের স্বার্থে দুর্নীতির বিরুদ্ধে একতাবদ্ধ হই’ স্লোগানকে সামনে নিয়ে রাঙাামটিতে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে রাঙামাটি জেলা প্রশাসন, দুদক, টিআইবি, দুর্নীতি প্রতিরোধ কমিটি ও সচেতন নাগরিক কমিটির আয়োজনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে রাঙামাটি দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক ফজলুল হক’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন রাঙামাটির জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ। তিনি বলেন, দুর্নীতি প্রতিরোধে ব্যক্তি, পরিবার থেকে কাজ শুরু করতে হবে। পারিবারিকভাবে সন্তানদের নীতি-নৈতিকতার শিক্ষা দিতে হবে। যাতে করে আমরা মারামারি হানাহানি দুর্নীতিমুক্ত একটা সুন্দর শান্তিপূর্ণ দেশে রূপান্তর করতে পারি। আর এই ভাবেই আমরা আমাদের দেশকে সকলের প্রচেষ্টায় উন্নত দেশের দিকে নিয়ে যাতে পারবো। তিনি দুর্নীতি প্রতিরোধে যেকোন তথ্য দুর্নীতি দমন কমিশনের হটলাইন নাম্বার ১০৬ এ (সম্পূর্ণ সরকারি খরচে) তথ্য প্রদানের আহবান জানান।

আলোচনা সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শারমিন আক্তারের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন রাঙামাটির অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম শফি কামাল। রাঙামাটি সচেতন নাগরিক কমিটির সভাপতি অমেলেন্দু হাওলাদারসহ অন্যান্য ব্যক্তিরা মুক্ত আলোচনায় অংশ নেন।

এতে তারা দুর্নীতি প্রতিরোধে সামাজিক সচেতনার বৃদ্ধির ওপর জোর দেন এবং সমাজ থেকে দুর্নীতি প্রতিরোধ করতে হলে সকলকে সাহসিকতার সাথে দুর্নীতির বিষয়গুলো জনসম্মুখে আনতে হবে বলেও অভিমত ব্যক্ত করেন।

আলোচনা সভার আগে রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে দুর্নীতি প্রতিরোধে একটি মানববন্ধন ও র‌্যালি অনুষ্ঠিত হয়।

Micro Web Technology

আরো দেখুন

খোকন-রঞ্জনের স্মৃতিতে রাত্রিকালিন ক্রিকেট টুর্নামেন্ট শহরে

রাঙামাটির একসময়কার সাড়াজাগানো ক্রিকেটার ও ক্রিকেট সংগঠক খোকন ও রঞ্জন স্মরণে তাদের হাতে গড়া ক্রিকেটারদের  …

Leave a Reply