নীড় পাতা » খাগড়াছড়ি » দুর্গম সাজেকে পরিবর্তনের ছোঁয়া

দুর্গম সাজেকে পরিবর্তনের ছোঁয়া

Sajek-01
চালু হলো সরাসরি বাস সার্ভিস

দুর্গম সাজেক এখন আর দুর্গম নয়। সেখানে সম্প্রতি পরিবর্তনের যে সূচনা হয়েছে,তার একটি পর্যায় অতিক্রম করেছে মঙ্গলবার। প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি সাজেক উন্নয়নের কাজও অনেকটাই শেষ হয়েছে। পাঁচটি স্থাপনা নির্মান শেষে মঙ্গলবার উদ্বোধন করেছেন চট্টগ্রাম অঞ্চলের এরিয়া কমান্ডার ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল সাব্বির আহমেদ এনডিসি পিএসসি। সেই সাথে সাজেক থেকে সরাসরি শান্তি পরিবহনের বাস সার্ভিস চালু করা হয়েছে। রাতে সাজেকের সড়ক আলোকিত করতে লাগানো হয়েছে সোলার প্যানেলের সড়ক বাতি।

sajek-pic-2
সাজেকের যাত্রীছাউনি

মেজর জেনারেল সাব্বির আহমেদ এনডিসি পিএসসি বলেন,সাজেক হবে পর্যটকদের জন্য এক আকর্ষনীয় স্থান; আর তা স্থানীয়দের জন্য উন্নয়ন সম্ভাবনার দ্বার হিসাবে উম্মোচিত হবে। সাজেকের রুইলুই পাড়া হবে একটি মডেল। সে পরিকল্পনা অনুযায়ী কাজ সেনাবাহিনী খুব দ্রুত কাজ সম্পন্ন করেছে।

sajek-pic-4
ক্লাব হাউজ

সরেজমিনে সাজেক পরিদর্শনকালে দেখা গেছে,সাজেকের ত্রিপুরা ধর্মাবলম্বিদের উপাসনার জন্য নির্মান করা হয়েছে একটি শিব মন্দির। এছাড়াও ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠান পালনরে জন্য নির্মান করা হয়েছে ক্লাব হাউস। সাজেকের বাসিন্দাদের জন্য সবচেয়ে বড় সমস্যা ছিল পানি। প্রায় ৪/৫ কিঃ মিঃ দুরের পাহাড়ের পাদদেশ থেকে সংগ্রহ করতে হতো পানি। পানির সমস্যা দুর করা হয়েছে। পাম্প মেশিনের সাহায্যে পানি তুলে সংরক্ষনের জন্য বিশালাকর হাউজ করা হয়েছে। সেখানকার বাসিন্দাদের বসবাসকৃত ঘরের আদলে আরো উন্নতমানের একটি ঘর তৈরি করে দেওয়া হয়েছে দরিদ্র হাপিং ত্রিপুরাকে। সে ঘরের নাম দেওয়া হয়েছে মডেল হাউজ। সাজেকে কোন মাধ্যমিক বা নিন্ম মাধ্যমিক বিদ্যালয় ছিলনা। রুইলুই পাড়াতে রুইলুই জুনিয়র হাইস্কুল নির্মান করে দেওয়া হয়েছে। বাস সার্ভিস চালুর পর যাত্রীদের সুবিধার্থে তৈরি করা হয়েছে যাত্রী ছাউনি।

sajek-pic-7
উদ্বোধনী অনুষ্ঠানে সেনা কর্মকর্তারা
sajek-pic-6
দুর হলো পানির সমস্যা……

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির সাথে ছিলেন, খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল কাজি শামশুল ইসলাম, খাগড়াছড়ি বিজিবি (বর্ডার গার্ড বাংলাদেশ) সেক্টর কমান্ডার কর্ণেল ফরিদসহ দীঘিনালা জোন অধিনায়ক লেঃ কর্ণেল লোকমান আলী, বাঘাইহাট জোন অধিনায়ক লেঃ কর্ণেল কবির হোসেন, মারিশ্যা বিজিবি জোন অধিনায়ক লেঃ কর্ণেল রবিউল ইসলাম, বাঘাইছড়ি উপজেলা নির্বাহী উপজেলা সুমন চৌধুরী।

Micro Web Technology

আরো দেখুন

নানিয়ারচর সেতু : এক সেতুতেই দুর্গমতা ঘুচছে তিন উপজেলার

কাপ্তাই হ্রদ সৃষ্টির ৬০ বছর পর এক নানিয়ারচর সেতুতেই স্বপ্ন বুনছে রাঙামাটি জেলার দুর্গম তিন …

Leave a Reply