নীড় পাতা » বান্দরবান » দুর্গম পাহাড়ে ত্রাণ গেলো সেনাবাহিনীর হে‌লিকপ্টা‌রে

ত্রাণ পেল ম্রো’রা

দুর্গম পাহাড়ে ত্রাণ গেলো সেনাবাহিনীর হে‌লিকপ্টা‌রে

বান্দরবানের রুমা ও থানচি উপজেলার দুর্গম পাহাড়ি এলাকার স্থানীয় জনগোষ্ঠীর মাঝে বিতরণের জন্য ত্রাণ সামগ্রী নেওয়া হয়েছে বাংলাদেশ সেনাবাহিনীর হে‌লিকপ্টারে।

বৃহস্পতিবার সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের (চট্টগ্রাম সেনানিবাস) সার্বিক সহযোগিতা ও তত্বাবধানে ‘আর্মি এভিয়েশন’র একটি বিশেষ হেলিকপ্টারযোগে গিয়ে দুর্গম অঞ্চলের ম্রো সম্প্রদা‌য়ের মা‌ঝে এ ত্রাণ বিতরণ করা হয়। এসময় বান্দরবান ৬৯ পদাতিক ব্রি‌গেডের ব্রি‌গেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারল খন্দকার মো. শাহিদুল এমরান, ব্রিগেডের জিটুআই মেজর মোহাম্মদ ইফতেখার হোসেনসহ পাড়াবাসীরা উপ‌স্থিত ছি‌লেন।

এদিকে, থান‌চির লিক্রি, বুলু পাড়া, হেডম্যান পাড়া ও রুমার চিনলক পাড়ার ৩৬০ প‌রিবা‌রের মা‌ঝে ১০ কে‌জি ক‌রে ৩ হাজার ৬শ’ প্যা‌কেট শুক‌নো খাবার ও মাস্ক বিতরণ ক‌রা হয়। এসব ত্রাণ সামগ্রী পৌ‌ঁছে দেয়ায় সরকারকে ধন্যবাদ জানায় পাড়াবাসী।

জানা গেছে, বান্দরবানে দুর্গম এই পাড়াগুলোতে ত্রাণ পৌঁছানোর ব্যবস্থা না থাকায় সেনাবাহিনীর সহায়তা চান জেলা প্রশাসন ও জেলা পরিষদ।

বান্দরবানের জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম বলেন, দুর্গম পাহাড়ি এলাকা হওয়ায় আমরা ওই সমস্ত এলাকায় ত্রাণ সামগ্রী পৌঁছে দিতে পারছিলাম না। বিষয়টি বান্দরবান সেনা রিজিয়নকে অবহিতপূর্বক অনুরোধ করার পর তাঁরা দ্রুততম সময়ে হেলিকপ্টারযোগে দুর্গম এলাকাগুলোতে ত্রাণ সামগ্রী পৌঁছে দিতে সহযোগিতার হাত বাড়িয়ে দেন। এ জন্য বাংলাদেশ সেনাবাহিনীকে ধন্যবাদ জানাচ্ছি।’

সেনাবাহিনীর ৬৯ রিজিয়নের ব্রি‌গেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারল খন্দকার মো. শাহিদুল এমরান ব‌লেন, বান্দরবা‌নের থান‌চি এবং রুমার দুর্গম এলাকায় ম্রো সম্প্রদায় তা‌দের এলাকাগু‌লো স্বেচ্ছায় ‘লকডাউন’ ক‌রে দি‌য়ে‌ছে। কিন্তু বান্দরবান সি‌ভিল প্রশাসন ও পার্বত্য জেলা প‌রিষ‌দ তা‌দের ত্রাণ সামগ্রী পৌছা‌তে না পে‌রে আমা‌দের সহ‌যো‌গিতা চে‌য়ে‌ছে। তাই আমরা তা‌দের ত্রাণ পৌঁছা‌নো এবং বিতর‌ণের কা‌জে সহ‌যো‌গিতার হাত বা‌ড়ি‌য়ে দি‌য়ে‌ছি।

তিনি আরও বলেন, ত্রাণ সামগ্রীগু‌লো হে‌লিকপ্টার ব্যবহা‌রের মাধ্য‌মে দুর্গম এলাকায় বসবাসরতদের পাড়ায় নিয়ে গিয়ে প্র‌ত্যেক প‌রিবা‌রের মা‌ঝে বিতরণ কর‌ছি। যা‌তে ক‌রে ‘লকডাউন’ করা এসব এলাকাগু‌লো‌তে কোনো ধর‌ণের খাদ্য সমস্যা না হয়। ভ‌বিষ্য‌তেও তা‌দের এসব কার্যক্রম অব্যহত থাক‌বে ব‌লে জানান এই ব্রিগেডিয়ার।

Micro Web Technology

আরো দেখুন

খুলছে না রাঙামাটির পর্যটনকেন্দ্র, স্বাস্থ্যবিধি মেনে খুলছে হোটেল-মোটেল

কভিড-১৯ এর কারণে সারাদেশের মত রাঙামাটির পর্যটনকেন্দ্র ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়। তবে সরকারের ঘোষিত …

Leave a Reply