নীড় পাতা » ব্রেকিং » দুদকের মামলায় ৬ সপ্তাহের আগাম জামিন পেলেন ভূট্টো

দুদকের মামলায় ৬ সপ্তাহের আগাম জামিন পেলেন ভূট্টো

রাঙামাটি পৌরসভার সাবেক মেয়র ও জেলা বিএনপির সহ-সভাপতি সাইফুল ইসলাম চৌধুরী ভূট্টোর বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের(দুদক) দায়ের করা অর্থ আত্মসাতের মামলায় ছয় সপ্তাহের আগাম জামিন পেয়েছে সাবেক মেয়র ভূট্টো। গত ১৩ আগস্ট দুদক মেয়র থাকাকালীন অর্থ আত্মসাতের অভিযোগে একটি মামলা রুজু করেন। তারই প্রেক্ষিতে মহামান্য হাইকোর্টে গত ১ সেপ্টেম্বর আগাম জামিনের জন্য আবেদন করা হলেও ৯ সেপ্টেম্বর বুধবার শুনানি শেষে হাইকোর্টের দ্বৈত বেঞ্চ সাবেক মেয়রকে ছয় সপ্তাহের জামিন দেয়।

সাবেক মেয়র সাইফুল ইসলাম চৌধুরী ভূট্টোর আইনজীবি এডভোকেট নজরুল ইসলাম জানান, দুদকের দায়েরকৃত মামলায় আগাম জামিনের জন্য আবেদন করা হলে মহামান্য হাইকোর্টের দ্বৈত বেঞ্চ ছয় সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেন।

সাবেক মেয়র সাইফুল ইসলাম চৌধুরী বলেন, এটা মিথ্যা মামলা। রাজনৈতিক উদ্দেশে এই মামলা দায়ের করা হয়েছে। তিনি বলেন, এ বিষয়ে অডিট আপত্তি নিষ্পত্তি হয়েছে ২০১৭ সালে এবং এই টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা আছে ২০১৭ সাল থেকেই, তাহলে টাকা কিভাবে আত্মসাৎ হয়।

প্রসঙ্গত, রাঙামাটি পৌরসভায় কর্মরত থাকাকালীন একে অপরের যোগসাজসে ক্ষমতার অপব্যবহার করে পৌর কর ও ভ্যাটবাবদ ১৯ লাখ ৮৮ হাজার ৮৪৭ টাকা ব্যাংক হতে উত্তোলন করে সরকারি কোষাগারে জমা না দিয়ে পরবর্তী দুই বছর পর ২০১৭ সালে ঐ টাকা সরকারি কোষাগারে জমা দেয়া হয়। ফলে, দন্ডবিধি আইনের ১০৯, ৪০৯ ধারা এবং দুদক আইনের ৫(২) ধারা বিধান এ সাবেক মেয়র সাইফুল ইসলাম চৌধুরী ভূট্টোসহ রাঙামাটি পৌরসভার সাবেক হিসাব রক্ষণ কর্মকর্তা (বর্তমানে রাউজান পৌরসভায় কর্মরত) সাকুর মিয়া, কর আদায়কারী নির্মল কান্তি দাশ, হিসাব সহকারী মো. নুরুল আমিনকে আসামি করে দুদক মামলা দায়ের করে।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে এক দিনেই ১১ জনের করোনা শনাক্ত

শীতের আবহে হঠাৎ করেই পার্বত্য চট্টগ্রামের রাঙামাটি জেলায় করোনা সংক্রমণে উল্লম্ফন দেখা দিয়েছে। বিগত কয়েকদিনের …

Leave a Reply