নীড় পাতা » ব্রেকিং » দুই সমাবেশে জনস্রোত শহরে

দুই সমাবেশে জনস্রোত শহরে

Untitled-1১৯৯৭ সালে পার্বত্য চুক্তি সাক্ষরের সময় পাহাড়ে দুটি পক্ষ বিদ্যমান ছিলো,একপক্ষ চুক্তির পক্ষে,আরেক দল বিপক্ষে। কিন্তু চুক্তির ১৮ বছর পর সেই চুক্তিপক্ষেরই দুইদল দুটি পক্ষ হয়ে পৃথক সমাবেশ করলো পার্বত্য শহর রাঙামাটিতে।

বুধবার রাঙামাটির জিমনেসিয়াম চত্বরে জনসংহতি সমিতির সমাবেশকে ঘিরে ব্যাপক মানুষের জমায়েত হয় শহরে। হাজার হাজার মানুষের পদভারে মুখর হয়ে উঠে সমাবেশস্থল। শহর,গ্রামসহ প্রত্যন্ত এলাকা থেকে সমাবেশে যোগ দেন হাজার হাজার মানুষ। সমাবেশে ঠিক কি পরিমাণ মানুষ অংশ নিয়েছেন তা নিশ্চিত করতে পারেনি কেউই। তবে কেউ বিশ হাজার,কেউবা পঞ্চাশ হাজার,আবার কেউ কেউ ত্রিশ বা চল্লিশ হাজার মানুষের জমায়েত হয়েছে বলে দাবি করেছেন। সমাবেশের একদিকে রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয় পর্যন্ত , অন্যদিকে পোস্ট অফিস পেরিয়ে যায় সমাবেশে মানুষের অংশগ্রহণ। বন্ধ হয়ে যায় ওইপথে সবধরণের যান চলাচল। প্রায় বেলা আড়াইটা পর্যন্ত অনুষ্ঠিত হয় এই সমাবেশ। বক্তব্য রাখেন ঢাকা ও চট্টগ্রাম থেকে আসা অতিথি এবং সংগঠনের নেতারা।
বহুদিন পর এমন বড় জমায়েত করলো সংগঠনটি। এটিকে সংগঠনটির স্মরণকালের বৃহত্তর সমাবেশ হিসেবেই মনে করছেন সংগঠনটির নেতাকর্মীরা।
এদিকে জনসংহতি সমিতির সমাবেশের পর বিকালে শহরের পৌরচত্বরে বিশাল সমাবেশ করে ক্ষমতাসীন বাংলাদেশ আওয়ামীলীগ। এই সমাবেশেও ব্যাপক সংখ্যক মানুষের উপস্থিতি দেখা যায়। বিভিন্ন উপজেলা থেকে বিপুল পরিমাণ মানুষ অংশ নেয়। ক্ষমতাসীন আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনগুলোর নেতাকর্মী ও আওয়ামীলীগের সমর্থক মানুষজনের অংশগ্রহণে মুখর হয়ে উঠে এই সভাস্থলটি। দীর্ঘদিন পর বিপুল পরিমাণ মানুষ অংশ নেয় এই সমাবেশে। এর আগে ২০১২ সালে রাঙামাটিতে প্রধানমন্ত্রীর জনসভায় এমন মানুষের ¯্রােত দেখা গেছে। জনসভার মানুষ পৌরচত্বর পেরিয়ে ছড়িয়ে পড়ে আশেপাশের এলাকায়ও।

দুটি সমাবেশকে ঘিরেই বাড়তি নিরাপত্তা নেয়া হয় শহরে। শহরের বিভিন্ন পয়েন্টে মোতায়েন করা হয় বিপুল সংখ্যক পুলিশ। শহরে টহল দিতে দেখা যায় বিজিবি ও সেনাসদস্যদের। সমাবেশ দুটি ঘিরে শহরে ছিলো বাড়তি উৎকন্ঠা,উদ্বেগ ছিলো আইনশৃংখলা বাহিনীর মধ্যেও। কিন্তু শেষাবধি দুটি সমাবেশ কোন অনভিপ্রেত ঘটনা ছাড়াই শান্তিপূর্ণভাবে শেষ হওয়ায় স্বস্তির নি:শ্বাস ফেলে আইনশৃংখলা বাহিনীও।

Micro Web Technology

আরো দেখুন

লংগদুতে বিজ্ঞান মেলা

‘তথ্য প্রযুক্তির সদ্বব্যবহারঃ আসক্তি রোধ’ প্রতিপাদ্য বিষয়ের আলোকে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে …

Leave a Reply