নীড় পাতা » পাহাড়ের সংবাদ » দীপংকরের পরাজয়ের মূল দুই কারণ…

দীপংকরের পরাজয়ের মূল দুই কারণ…

pic-31_26157কেন্দ্র জবরদখল ও নেতাকর্মীদের অস্ত্রের মুখে কাজ করতে না দেওয়ার কারণে রাঙামাটি আসনে বর্তমান সাংসদ ও পার্বত্য বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার পরাজিত হয়েছেন বলে অভিযোগ করেছে আওয়ামী লীগ নেতৃবৃন্দ। রোববারের নির্বাচনে পরাজিত হবার পর দলীয় ফোরামে পরাজয়ের চুলচেরা বিশ্লেষণ করতে গিয়ে এ দু’টি বিষয়কেই পরাজয়ের মুল কারণ হিসেবে চি‎িহ্নত করেছেন তারা।

দীপংকর তালুকদারের প্রধান নির্বাচনী এজেন্ট মোঃ জাকির হোসেন চৌধুরী জানান, বেশকিছু কেন্দ্রে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সমর্থকরা জবরদখল করে ভোট কারচুপি করাকেই আমরা দলীয় প্রার্থীর পরাজয়ের মূল কারণ বলে মনে করছি। তিনি বলেন, বিলাইছড়ি, জুরাছড়ি, বরকল ও বাঘাইছড়ি ইউনিয়ন পর্যায়ে দুর্গম অঞ্চলগুলোতে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সমর্থকরা কেন্দ্র দখল করে ভোট দিয়েছেন। সেখানে আমাদের কর্মীদের ঢুকতে পর্যন্ত দেয়নি। সারাদেশে ভোটগ্রহণ সুন্দর ও অবাধে হলেও, দুর্গম অঞ্চলগুলোতে কারচুপির বিষয়ে প্রশাসনকে বারবার অবহিত করলেও তাঁরা তেমন কোনো ব্যবস্থা গ্রহণ করেনি।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজি মুছা মাতব্বর জানান, শহরাঞ্চলে ভোট পড়েছে ৪০শতাংশের কাছাকাছি। অন্যদিকে গ্রামাঞ্চলে ভোট পড়েছে প্রায় একশ শতাংশের মতো। এই থেকে বোঝা যায় প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সমর্থকরা কিভাবে কেন্দ্র দখলের মাধ্যমে ভোট কারচুপি করেছে। এছাড়া আমাদের নেতৃবৃন্দ সশস্ত্র সন্ত্রাসের কাছে জিম্মি ছিল। বেশকিছু উপজেলায় ভোটের দিন অনেক ভোটারকে ঘর থেকে বের হতে দেওয়া হয়নি। এসব ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোর বিষয়ে প্রশাসনে বার বার অবহিত করা হলেও প্রশাসন বিষয়টিকে আমলে নেয়নি।

Micro Web Technology

আরো দেখুন

লংগদুতে দুর্যোগ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

রাঙামাটির লংগদুতে উপজেলা পর্যায়ে ‘দুর্যোগবিষয়ক স্থায়ী আদেশাবলী (এসওডি)-২০১৯’ অবহিতকরণ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার লংগদু …

৩ comments

  1. Diponkar talukder harar mul mantro holo pahare uncholik rajnoitik leader prodidanddi r Diponker o ter leader der lovee manovab. 05 bachor leader ra nijeder yaakher guchiase, goverment job sale korese, sorkari basokari sob facilitise tara-e niase. electioner somoy o tara partir tk. nijer pocket a rakhase mat porjay kermmi ka dayni. r diponker kono kermmi ter samossar khatha bolte gale shune ni, ulta rag dakhia mobile chure marto. obishap boleo katha ase.

Leave a Reply

%d bloggers like this: