নীড় পাতা » খাগড়াছড়ি » দীঘিনালায় সতর্ক আইনশৃংখলাবাহিনী,চলছে তল্লাশি

দীঘিনালায় সতর্ক আইনশৃংখলাবাহিনী,চলছে তল্লাশি

dighinala(khagrachari)-pictখাগড়াছড়ির দীঘিনালা উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে উপজেলার বিভিন্নস্থানে নিরাপত্তা চৌকি বসিয়ে তল্লাশি অভিযান শুরু করেছে আইনশৃঙ্খলা বাহিনী। আগের উপজেলা পরিষদ নির্বাচন ও ইউনিয়ন পরিষদ নির্বাচনের ঘটনা প্রবাহ বিবেচনা করে এবারের নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনী আগাম সর্তকতামূলক ব্যবস্থা নিয়েছে। ৩১ মার্চ অনুষ্ঠিত হবে দীঘিনালা উপজেলা পরিষদের নির্বাচন। নির্বাচনে আওয়ামী লীগ,বিএনপি,জেএসএস(এম.এন লারমা),ইউপিডিএফ সমর্থীত প্রার্থীসহ ৯ জন প্রার্থী চেয়ারম্যান পদে লড়ছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী নির্বাচন করছেন। নির্বাচনকে সামনে রেখে আঞ্চলিক দলগুলোর মধ্যে সম্পর্ক টানাপোড়েন দেখা দিয়েছে। ইতিমধ্যে একজন নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী নিয়ে আঞ্চলিক দুইটি রাজনৈতিক দলের মধ্যে অপ্রীতিকর ঘটনা ঘটেছে।

উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়,সড়কের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে আইনশৃঙ্খলা বাহিনী নিরাপত্তা চৌকি বসিয়ে,বাস,ট্রাক,অটোরিক্সা,মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহন এবং সন্দেহভাজনদের তল্লাশি চালাচ্ছে। ভোটের পরিস্থিতি উৎসব মূখর হলেও পাহাড়ী ভোটারদের মধ্যে আতঙ্কের ছাপ লক্ষ্য করা গেছে। তবে পাহাড়ী ভোটাররা প্রকাশ্যে কেউ কিছু বলতে রাজি নয়। বাবুছড়া ইউনিয়নে সম্প্রতি দুটি হত্যাকান্ড তাদের মধ্যে আতঙ্ক আরও বাড়িয়ে দিয়েছে। পাহাড়ী ভোটার অধ্যুষিত দীঘিনালা ও বাবুছড়া ইউনিয়নের বেশ কয়েকজন ভোটার বলেন,নির্বাচন আসলে সবচাইতে অসহায় বোধ করি আমরা পাহাড়ী ভোটাররা। আঞ্চলিক দলগুলোর দ্বন্দ্বের কারণে আমরা মুখ খুলতে পারি না।

নির্বাচনকে সামনে রেখে ১৭ মার্চ থেকে উপজেলার বিভিন্ন এলাকায় নিরাপত্তা চকি বসিয়ে তল্লাশী চালানো হচ্ছে। মেরুং ও বাবুছড়া পুলিশ ফাঁড়িতে পুলিশের সদস্য সংখ্যা বাড়ানো হচ্ছে। আগের নির্বাচনের সার্বিক দিক বিবেচনা করে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর নজরদারি শুরু করেছে বলে জানিয়েছে।

দীঘিনালা থানার ওসি সাহাদাত হোসেন টিটো তল্লাশি অভিযান চালানোর সত্যতা স্বীকার করে বলেন,৩১ মার্চ শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের জন্য প্রশাসন আগাম সর্তকতামূলক ব্যবস্থা নিয়েছে। ভোটারদেরকে যাতে কোন পক্ষ থেকে চাপ প্রয়োগ করতে না পারে সেজন্য আইনশৃঙ্খলা বাহিনী এলাকা গুলোতে কঠোর নজরদারী করছে।

Micro Web Technology

আরো দেখুন

লকডাউনে ফাঁকা খাগড়াছড়ি, বাড়ছে শনাক্ত

সারা দেশের মতো দ্বিতীয় দফায় সরকারের ঘোষিত লকডাউন চলছে পার্বত্য জেলা খাগড়াছড়িতে। প্রথম দফার লকডাউন …

Leave a Reply