নীড় পাতা » খাগড়াছড়ি » দীঘিনালায় শুরু হয়েছে গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ মাস

দীঘিনালায় শুরু হয়েছে গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ মাস

‘মুজিব বর্ষের অঙ্গীকার, সড়ক হবে সংস্কার’ প্রতিপাদ্য নিয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) কর্তৃক খাগড়াছড়ির দীঘিনালায় শুরু হয়েছে গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ মাস অক্টোবর-২০২০।

সোমবার সকাল ১১টায় উপজেলার দীঘিনাল-নুনছড়ি সড়কের মুকুন্দ কার্বারিপাড়া এলাকায় কর্মসূচির উদ্বোধন করা হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিথ ছিলেন জেলার নির্বাহী প্রকোশলী মো. হাসান আলী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিথ ছিলেন দীঘিনালা উপজেলা পরিষদ চেয়ারম্যান হাজী মোহাম্মদ কাশেম এবং উপজেলা প্রকৌশলী মো. রাজু আহম্মেদ।

উদ্বোধনী বক্তব্যে নির্বাহী প্রকোশলী মো. হাসান আলী বলেন, সারা দেশে এলজিইডি’র আওতাধীন সকল সড়ক সংস্কারের কর্মসূচি গ্রহণ করা হয়েছে। তারই ধারাবাহিকতায় এ কর্মসূচি শুরু করা হলো। উপজেলা প্রকৌশলী মো. রাজু আহম্মেদ জানান, দীঘিনালায় এলজিইডি’র আওতাধীন যেগুলো সড়ক রয়েছে তার মধ্যে ১০ কিলোমিটার সড়কে প্রয়োজন অনুযায়ী মেরামত করা হবে। সে অনুযায়ী অনুষ্ঠানিকতার মধ্য দিয়ে মেরামত কার্যক্রম শুরু করা হয়েছে।

এর বাহিরে এলজিইডি’র আওতাভুক্ত সড়ক রক্ষণাবেক্ষণে উপজেলার ৫ ইউনিয়নে ১০জন করে মোট ৫০জন নারীকর্মী আরইআরএমপি কর্মসূচির আওতায় কর্মী হিসেবে কাজ করছেন। এছাড়াও এলসিএস প্রকল্পের আওতায় সড়ক রক্ষণাবেক্ষণে আরও ৯জন নারী কর্মী কাজ করছেন।

Micro Web Technology

আরো দেখুন

বাঘাইছড়িতে এমএনলারমাপন্থী পিসিপি নেতা খুন

রাঙামাাটির বাঘাইছড়ি উপজেলায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএনলারমা) সহযোগী ছাত্রসংগঠন পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদের …

Leave a Reply