নীড় পাতা » খাগড়াছড়ি » দীঘিনালায় শান্তিচুক্তির বর্ষপূর্তি পালন

দীঘিনালায় শান্তিচুক্তির বর্ষপূর্তি পালন

dighibnala-pic,-02-12-13পার্বত্য শান্তিচুক্তির ১৬তম বর্ষপূর্তি খাগড়াছড়ির দীঘিনালায় নানা আয়োজনের মাধ্যমে পালন করা হয়েছে। এর মধ্যে ছিল র‌্যালি, আলোচনা সভা, প্রীতি ফুটবল ম্যাচ ও সাংস্কৃতিক অনুষ্ঠান। আলোচনা সভায় স্থানীয় জনপ্রতিনিধিরা পাহাড়ে সম্প্রীতি রক্ষায় ভুমি বিরোধ নিষ্পত্তি করতে গুরুত্ব দিয়েছেন।
সকাল সাড়ে ১০টায় বাসটার্মিনাল সংলগ্ন লারমা স্কোয়ার থেকে র‌্যালিটি উপজেলা সদরে গিয়ে শেষ হয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফজলুল জাহিদ পাভেল। প্রধান অতিথি ছিলেন জোন অধিনায়ক লেঃ কর্ণেল লোকমান আলী। এছাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ধর্ম্মবীর চাকমা, ভাইস চেয়ারম্যান সুপ্রিয় চাকমা, মহিলা ভাইস চেয়ারম্যান শতরুপা চাকমা, মেরুং ইউপি চেয়ারম্যান মোঃ মোশাররফ হোসেন এবং কবাখালী ইউপি চেয়ারম্যান বিশ্বকল্যান চাকমা বক্তব্য রাখেন।
সভায় বক্তাগন শান্তিচুক্তির ফলে পাহাড়ে দীর্ঘদিনের সমস্যার স্থায়ী সমাধান হয়েছে বলে অভিমত ব্যাক্ত করে বলেন, এর সুফল ভোগ করছে এখানকার সকল জনগোষ্ঠী। তবে ভূমি বিরোধ নিষ্পত্তি হলে পূর্নাঙ্গ শান্তি প্রতিষ্ঠা হবে বলেও জনপ্রতিনিধিরা তাদের বক্তব্যে বলেন।

Micro Web Technology

আরো দেখুন

মাটিরাঙ্গায় পল্লী উদ্যোক্তাদের এসএমই ঋণ বিতরণ

‘করোনায় ক্ষতিগ্রস্ত পল্লী উদ্যোক্তাদের জন্য এসএমই ঋণ সরকারের মহতী উদ্যোগ’ উল্লেখ করে খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলা …

Leave a Reply