নীড় পাতা » খাগড়াছড়ি » দীঘিনালায় রেড ক্রিসেন্টের পরিচিতি সভা ও প্রশিক্ষন

দীঘিনালায় রেড ক্রিসেন্টের পরিচিতি সভা ও প্রশিক্ষন

খাগড়াছড়ির দীঘিনালায় যুব রেড ক্রিসেন্ট ইউনিট এর পরিচিতি সভা ও মৌলিক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার উপজেলার বোয়ালখালী (সদর) ইউনিয়ন পরিষদের হলরুমে অনুষ্ঠিত দ্বিতীয় অধিবেশনের প্রশিক্ষন কর্মশালায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফজলুল জাহিদ পাভেল। এর আগে পরিচিতি অনুষ্ঠান ও পরিচয় পত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ি রেডক্রিসেন্ট ইউনিটের নির্বাহী সদস্য এবং উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাজি মোহাম্মদ কাশেম । এছাড়াও আরো উপস্থিত ছিলেন বোয়ালখালী ইউপি চেয়ারম্যান চয়ন বিকাশ চাকমা, প্রেসক্লাব সভাপতি জাহাঙ্গীর আলম রাজু।

সংশ্লিষ্ট সূত্র জানায়, পরিচিতি সভার শেষে উপজেলার ১৮ জনকে প্রাথমিক প্রশিক্ষন দেয়া হয়েছে। তাদের প্রথমে রেডক্রিসেন্ট ও রেডক্রিসেন্ট এর কার্যক্রম সম্পর্কে বিস্তারিত ধারণা দেওয়া হয়। পরে দ্বিতীয় অধিবেশনে প্রাথমিক প্রশিক্ষন দেয়া হয়। প্রশিক্ষনে কোন দূর্যোগ পরিস্থিতির করনীয় এবং দূর্যোগ পরবর্তীতে পরিস্থিতি মোকাবেলাসহ ক্ষতিগ্রস্থদের সার্বিক সহযোগীতার বিষয়টি তোলে ধরা হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট এর রক্ত বিভাগীয় প্রধান জহিরুল ইসলাম, ও রক্ত দান বিভাগীয় প্রধান ইসরাফিল খন্দকার।

Micro Web Technology

আরো দেখুন

মাটিরাঙ্গায় করোনায় নারীর মৃত্যু

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় জামিনা খাতুন (৮০) এক নারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। বুধবার (৭ জুলাই) …

Leave a Reply