নীড় পাতা » খাগড়াছড়ি » দীঘিনালায় বেড়েছে ডায়রিয়ার প্রকোপ

দীঘিনালায় বেড়েছে ডায়রিয়ার প্রকোপ

dighinala-(khagrachari)-picখাগড়াছড়ির দীঘিনালায় শিশুদের ডায়রিয়ার প্রকোপ বেড়েছে। গত দশদিনে শুধু উপজেলা সদর হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছে ৩১জন শিশু। মঙ্গলবার বিকাল পর্যন্ত হাসপাতালে ভর্তি ছিল ডায়রিয়ায় আক্রান্ত ২০জন শিশু। হাসপাতাল সূত্রে জানাগেছে, ভর্তিকৃত ছাড়াও বহিঃবিভাগ থেকে চিকিকিৎসা নিয়েছে আরো প্রায় শ’খানেক রোগি। তবে ভর্তিকৃতদের মধ্যে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার দুর্গম এলাকার রোগীও রয়েছে।

সরেজমিনে হাসপাতালে রোগীর অভিভাবক এবং হাসপাতাল সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা যায়, আক্রান্তদের মধ্যে দূর্গম এলাকার বাসিন্দা বেশি। দূর্গম বাঘাইছড়ির মাচালং এলাকার ইন্দ্রজিৎ চাকমা (৪০) জানান, তার দশ মাস বয়সি ছেলে বিজয় চাকমাকে মঙ্গলবার হাসপাতালে ভর্তি করিয়েছেন। বাঘাইছড়ির বাঘাইহাট এলাকার পারভিন আক্তার (২৫) জানান, একই দিন ভর্তি করিয়েছেন তার ১১ মাস বয়সি তার ছেলে ইমাম হোসেনকে।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, জানুয়ারী মাসে ডায়রিয়ায় আক্রান্ত শিশু ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছে ৬০ জন। সে হিসাবে এ মাসে তার সংখ্যা অনেক বেড়েছে। তবে এ অবস্থাকে আশংকাজনক বলছেননা চিকিৎসকরা।
উপজেলা হাসপাতালের চিকিৎসক ডাঃ ত্রিলোক চাকমা জানান, এমনিতেই এখন শীতকাল। তার ওপর দূর্গম এলাকার বাসিন্দারা বিশুদ্ধ পানি পান না করার কারণে ডায়রিয়ার প্রাদূর্ভাব বেড়েছে।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে করোনা সংক্রমণ কমছে

প্রশাসনের কঠোর নজরদারি এবং থানা পুলিশের তৎপরতায় রাঙামাটির কাপ্তাইয়ে করোনা সংক্রমন হার কমছে। কাপ্তাই উপজেলা …

Leave a Reply