নীড় পাতা » খাগড়াছড়ি » দীঘিনালায় বঙ্গবন্ধু’র ছবি কেটেছে দুর্বৃত্ত !

দীঘিনালায় বঙ্গবন্ধু’র ছবি কেটেছে দুর্বৃত্ত !

খাগড়াছড়ির দীঘিনালায় বঙ্গবন্ধুর প্রতিকৃতি সম্বলিত ব্যানার কেটেছে দুর্বৃত্তরা। স্থানীয়দের সন্দেহের তীর পার্শ্ববর্তী মসজিদের ইমাম ও তাঁর অনুসারিদের দিক। সেই ইমামও এলাকা থেকে নিখোঁজ রয়েছেন। পুলিশ ঘটনাটি নিয়ে তদন্ত করছে। ঘটনাটি উপজেলার ছোটমেরুং বাজারে বঙ্গবন্ধু চত্বরে এবং মেরুং পুলিশ ফাড়ির সামনে ২০ গজের মধ্যে। মঙ্গলবার ভোর রাতে এ ঘটনা।

মেরুং বাজার এলাকার বাসিন্দা এবং উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক এফএম আলমগীর হোসেন জানান, বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধুর ছবি সম্বলিত ব্যানার দিয়ে মোড়ের মাঝের গাছটির চারপাশ ঘিরা ছিল। সকালে দেখা যায়, ব্যানারটি কেটে দেওয়া হয়েছে। তিনি জানান, মেরুং বাজার জামে মসজিদের ইমাম মাওলানা আব্দুল হামিদ উল্লাহ নোমান সম্প্রতি শুক্রবারে জুমার নামাজের সময় ভাষ্কর্য বিরোধী বক্তব্য দিচ্ছিলেন। এসবের প্রতিবাদ করায় ইমাম আরেক বক্তব্যে বলেন, ‘যারা আমাদের মৌলবাদী বলে তাদের স্ত্রী তালাক হয়ে গেছে।’ এ নিয়ে এলাকায় ইমামের বিরুদ্ধে সমালোচনা শুরু হয়। তাই সে ইমাম এবং তাঁর অনুসারিদেরই ঘটনার জন্য সন্দেহ করা হচ্ছে।

মসজিদে ইমামের দেওয়া এমন বক্তব্যের বিষয়টি স্বীকার করেছেন সে মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. ইলিয়াছ। তবে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মো. মালেক কাজি জানান, ইমাম গত দুই ধরে নিয়মবহিঃর্ভূতভাবে বেশি বেশি ছুটি ভোগ করছিলেন। গত শনিবার তিনি আবারও ছুটি চাইলে নিষেধ করে দেওয়া হয়। এরপর আসরের নামাজের সময় আর তাকে পাওয়া যায়নি, এখনো তাঁর কোন নাই।

অপরদিকে মোবাইল ফোনে জানতে চাইলে মাওলানা আব্দুল হামিদ উল্লাহ নোমান জানান, তিনি ভাষ্কর্যবিরোধী কোন বক্তব্য দেননি। মৌলবাদী যারা বলেন তাদের নিয়ে বক্তব্য দিয়েছেন। আরেক প্রশ্নের জবাবে ইমাম জানান, এখানে তিনি আর চাকুরি করবেন না তাই নিজ এলাকা মানিকছড়ির গচ্ছাবিলে চলে গেছেন।

দীঘিনালা থানার অফিসার ইনচার্জ উত্তম চন্দ্র দেব জানান, ‘ঘটনাস্থলে ব্লেড পাওয়া গেছে, বিষয়টি নিয়ে নিয়ে পুলিশ গুরুত্বের সাথে তদন্ত করছে।’

Micro Web Technology

আরো দেখুন

বিদ্রোহী রফিকের দুর্গে নৌকার নির্মলেন্দুর জয়

খাগড়াছড়িতে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীর দুর্গে জয় পেলেন নৌকার প্রার্থী। খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী ও …

Leave a Reply