নীড় পাতা » খাগড়াছড়ি » দীঘিনালায় পরিপ্রেক্ষিত’র মাদক বিরোধী কর্মশালা

দীঘিনালায় পরিপ্রেক্ষিত’র মাদক বিরোধী কর্মশালা

dighinala-pic-(02),-05-02-2খাগড়াছড়ির দীঘিনালায় বুধবার পরিপ্রেক্ষিত’র সহযোগিতায় মাদকাসক্তি ও মানসিক রোগ প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় শিক্ষক, সাংবাদিক, স্কুল কলেজের ছাত্র-ছাত্রী, ব্লাড ডোনার, জনপ্রতিনিধি, নাগরিক সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দীঘিনালা উপজেলা নির্বাহী কর্মকর্তা ফজলুল জাহিদ পাভেল, বিশেষ অতিথি ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা ডা. নিশান চাকমা, থানার অফিসার্স ইনচার্জ শাহাদাত হোসেন টিটো, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি খাগড়াছড়ি ইউনিটের কার্য নির্বাহী সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাজী মোহা: কাশেম ও বোয়ালখালী (সদর) ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান চয়ন বিকাশ চাকমা । অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দীঘিনালা প্রেসক্লাব সভাপতি জাহাঙ্গীর আলম রাজু। দৈনিক অর্থনীতির খাগড়াছড়ি জেলা প্রতিনিধি আজহার হীরা অনুষ্ঠান সঞ্চালনা করেন।
অনুষ্ঠানে মাদকাসক্তি ও মানসিক রোগ প্রতিরোধে পারিবারিক বন্ধন সুদৃঢ় করার প্রতি গুরুত্বারোপ করা হয়। এ ব্যাপারে মা-বাবা, ভাই-বোন, শিক্ষক ও আত্মীয় স্বজন বিশেষ ভূমিকা রাখতে পারেন বলে আলোচনায় উল্লেখ করা হয়। নতুন প্রজন্মকে মাদকাসক্তির কুফল সম্পর্কে জানানো এবং তাদের গতিবিধি সম্পর্কে নজরদারি বৃদ্ধির প্রতিও গুরুত্বারোপ করা হয়।
অনুষ্ঠানে মাদকাসক্তি ও এর বৈশিষ্ট্য, আসক্তির কারন, উপসর্গ, প্রতিকার, মাদকাসক্তির চিকিৎসা ও পুনর্বাসন সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।
আলোচনা সভার পূর্বে জন সচেতনতা মূলক র‌্যালি বের করা হয়। স্বাস্থ্য শিক্ষা ব্যুরো, স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের অধিনে স্বাস্থ্য, জনসংখ্যা ও পুষ্টি সেক্টর উন্নয়ন কর্মসূচীর আওতায় জনসচেতনতামূলক এই কর্মশালা আয়োজন করা হয়।dighinala-pic-(01),-05-02-2

Micro Web Technology

আরো দেখুন

মাটিরাঙ্গায় পল্লী উদ্যোক্তাদের এসএমই ঋণ বিতরণ

‘করোনায় ক্ষতিগ্রস্ত পল্লী উদ্যোক্তাদের জন্য এসএমই ঋণ সরকারের মহতী উদ্যোগ’ উল্লেখ করে খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলা …

Leave a Reply