নীড় পাতা » খাগড়াছড়ি » দীঘিনালায় ইউপিডিএফ সদস্যসহ দুজনকে গুলি করে হত্যা

খাগড়াছড়ির

দীঘিনালায় ইউপিডিএফ সদস্যসহ দুজনকে গুলি করে হত্যা

পার্বত্য জেলা খাগড়াছড়িতে প্রসিত খীসার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) এক সদস্যসহ দুজনকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

মঙ্গলবার সকাল পৌনে নয়টায় খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার মধ্যবানছড়া গ্রামে এ ঘটনা ঘটে। দীঘিনালা থানার ওসি উত্তম চন্দ্র দেব ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন, ইউপিডিএফ সদস্য বাবু চাকমা ওরফে রিঝাং (৩০) ও বানছড়া গ্রামের বাসিন্দা সুদীব্য কান্তি চাকমা (২৫)। উপজেলার ইন্দ্রমণি পাড়ার বাসিন্দা বাবু চাকমার পিতার নাম সুশীল ভূষণ চাকমা ও সুদীব্য কান্তি চাকমার পিতার নাম বীরেন্দ্র মোহন চাকমা।

খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার এমএম সালাহ উদ্দিন জানিয়েছেন, মঙ্গলবার সকালে বানছড়া গ্রামে সুদীব্য কান্তি চাকমার বাড়ির উঠোনে বসে তার সঙ্গে দাবা খেলা খেলছিলেন বাবু চাকমা। এসময় অজ্ঞাতনামা সন্ত্রাসীরা সেখানে উপস্থিত হয়ে অতর্কিত ব্রাশফায়ার করে। ঘটনাস্থলেই বাবু চাকমা ও সুদীব্য কান্তি চাকমার মৃত্যু হয়। তাদের মরদেহ উদ্ধার করে খাগড়াছড়ি সদর হাসপাতালে আনা হয়েছে।

এদিকে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) খাগড়াছড়ি জেলা ইউনিটের সংগঠক ও গণতান্ত্রিক যুব ফোরামের সভাপতি অংগ্য মারমা দাবি করেন, “মঙ্গলবার সকাল নয়টার দিকে সন্ত্রাসীরা বানছড়া গ্রামে গিয়ে অতর্কিত ব্রাশফায়ার করলে ঘটনাস্থলে ইউপিডিএফ সদস্য বাবু চাকমা ওরফে রিঝাং ও সুদীব্য কান্তি চাকমা নামে ওই গ্রামের এক বাসিন্দা নিহত হন। ঘটনার সময় তারা দু’জনে বাড়ির উঠোনে বসে দাবা খেলা খেলছিলেন।”

ইউপিডিএফ নেতা এ হামলাকে “কাপুরুষোচিত, ন্যাক্কারজনক ও একটি জঘন্যতম অপরাধ” বলে মন্তব্য করে ঘটনার সঙ্গে দায়িদের অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন।

নিহতের স্বজনেরা
Micro Web Technology

আরো দেখুন

খুলছে না রাঙামাটির পর্যটনকেন্দ্র, স্বাস্থ্যবিধি মেনে খুলছে হোটেল-মোটেল

কভিড-১৯ এর কারণে সারাদেশের মত রাঙামাটির পর্যটনকেন্দ্র ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়। তবে সরকারের ঘোষিত …

Leave a Reply