নীড় পাতা » খাগড়াছড়ি » দীঘিনালায় ইউপডিএফ কর্মীকে গুলি করে হত্যা

দীঘিনালায় ইউপডিএফ কর্মীকে গুলি করে হত্যা

খাগড়াছড়ির দীঘিনালায় প্রসিত খীসার নেতৃত্বাধীন পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) এক কর্মীকে গুলি করে হত্যা করেছে প্রতিপক্ষরা।

রোববার সকাল আটটায় উপজেলার মেরুং ইউনিয়নের ১নম্বর ওয়ার্ডের দূর্গম হাজাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। গুলিতে নিহত হেলাল কান্তি ত্রিপুরা ওরফে ধর্মজয় ত্রিপুরা (২৮) একই এলাকার শশীচরন ত্রিপুরার ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ঘটনার সময় ধর্মজয় নিজ বাড়ি থেকে বের হওয়ার সাথে সাথে একদল সশস্ত্র যুবক তাকে গুলি করে। তখন ধর্মজয় দৌড় দিলে তার পায়ে গুলি লাগলে সে পরে যায়। পরে ধর্মজয়কে খুব কাছ থেকে আরও কয়েক রাউন্ড গুলি করা হলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

অপরদিকে ইউপিডিএফের (প্রসিত) প্রচার ও প্রকাশনা বিভাগের নিরন চাকমা স্বাক্ষরিত এক ই-মেইল বার্তায় নিহত ধর্মজয় চাকমাকে তাদের সংগঠনের সদস্য বলে দাবি করা হয়েছে। ই-মেইল বার্তায় এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দাবি করেছে; ধর্মজয় জেএসএস (এমএন লারমা) সংগঠনের সদস্য ছিল, কিন্তু বছর দুই আগে সে নিজের ভুল বুঝতে পেরে তাদের সংগঠনে যোগদান করেছিল।

দীঘিনালা থানার অফিসার ইনচার্জ (ওসি) উত্তম চন্দ্র দেব বিকেলে জানিয়েছেন, সকালে ঘটনার সংবাদ পেলেও এলাকাটি দূরবর্তী এবং অনেক দুর্গম হওয়ায় পৌঁাঁতে সময় লেগেছে। লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে থানার উদ্দেশ্যে রওয়ানা করেছি।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাই হ্রদের তীরে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রতিবছর শুকনো মৌসুমে রাঙামাটির কাপ্তাই হ্রদ দখলের প্রতিযোগিতা শুরু হয়। কাপ্তাই হ্রদের পাশে অবৈধভাবে ঘর …

Leave a Reply