নীড় পাতা » খাগড়াছড়ি » দীঘিনালায় অস্ত্রসহ আটক ৫

দীঘিনালায় অস্ত্রসহ আটক ৫

খাগড়াছড়ির দীঘিনালার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে অস্ত্রসহ পাঁচ সন্ত্রাসীকে আটক করেছে আইন শৃংখলারক্ষাকারী বাহিনী। আটককৃতরা আঞ্চলিক রাজনৈতিক সংগঠন ইউনাইটেড পিপলিস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর সাথে সম্পৃক্ত বলে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে দাবী করা হয়েছে। তবে ইউপিডিএফ দাবী করেছে আটককৃতরা কেউ তাদের কর্মী নয়; সকলেই কাঠ ব্যবসায়ী।
শুক্রবারবার ভোররাত থেকে সকাল পর্যন্ত অভিযান পরিচালনা করা হয়। অভিযানে আটককৃতরা হলো উপজেলার বাঘাইছড়িমুখ এলাকার মৃত ধনঞ্জয় চাকমার ছেলে ধর্মজ্যোতি চাকমা (৪৮), মৃত সহদেব চাকমার ছেলে প্রজ্ঞানজ্যোতি চাকমা (৫০), বৃঘুরঞ্জন চাকমার ছেলে বাপ্পি চাকমা (২৭), তেবাংছড়া এলাকার মৃত নির্মল কান্তি চাকমার ছেলে অনিল কান্তি চাকমা (৪৮) এবং উপজেলা সদরের থানাপাড়া গ্রামের মৃত ইসহাক আলির ছেলে মো. ইয়াকুব আলি (৪১)।
আইনশৃংখলা রক্ষাকারীবহিনী সূত্র জানায়, সম্প্রতি উপজেলার বাবুছড়া, আলমগীরটিলাসহ জোন সদরের বিচ্ছিন্ন কিছু এলাকায় ইউপিডিএফের সশস্ত্র সন্ত্রাসীদের অবস্থানের খবর পাওয়া যায়। এর প্রেক্ষিতেই গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আনন্দ বাজার, বাবুছড়া, তেবাংছড়া, আলমগীরটিলা এবং থানাবাজার সড়কে সেনাবাহিনী এবং পুলিশ যৌথ অভিযান চালায়। অভিযানের সময় আটককৃতদের বাড়িতে তল্লাশি চালিয়ে অস্ত্র, গুলি, ম্যাগাজিন, ধারালো ছুরিসহ সন্ত্রাসীদের ব্যবহৃত জিনিষপত্র উদ্ধার করা হয়।
সেনাবাহিনীর পক্ষ্য থেকে দাবী করা হয়েছে, ধর্মজ্যোতি ইউপিডিএফের কেন্দ্রীয় কমিটির সদস্য এবং সশস্ত্র শাখার উপজেলা প্রধান, প্রজ্ঞানজ্যোতি একই সংগঠনের কেন্দ্রীয় উপদেষ্টা কমিটির সদস্য, বাপ্পি চাকমা সশস্ত্র চাঁদাবাজ, অনিল চাকমা বাপ্পি চাকমার শ্বশুর এবং সশস্ত্র শাখার সমন্বয়ক এবং ইয়াকুব সংগঠনটির উপজেলার প্রধান চাঁদা আদায়কারী।
দীঘিনালা সেনাজোনের এ্যাডজুটেন্ড মেজর মাবরুকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত জানান, চাঁদাবাজদের বিরুদ্ধে সেনাবাহিনীর অভিযান অব্যাহত থাকবে। তিনি আরো জানান, উদ্ধারকৃতের মধ্যে রয়েছে ইউএসএ’র তৈরি ১টি পিস্তল, ১টি এলজি, পিস্তলের ম্যাগাজিন ১টি, গুলি ২ রাউন্ড, ১টি ল্যাপটপ, ইয়াবা ১০পিস, মোবাইল ফোন ১৭টি, ১টি ধারালো ছুরি এবং সন্ত্রাসীদের ব্যবহৃত বিভিন্ন জিনিষপত্রের সাথে চাঁদাবাজির গুরুত্বপূর্ন কিছু নথিপত্র।
অপরদিকে আটককৃতরা কেউ ইউপিডিএফের কর্মী নয় দাবী করে সংগঠনটির উপজেলার ইউনিট প্রধান অতুল চাকমা জানান, যাদেরকে আটক করা হয়েছে তারা সকলেই কাঠ ব্যবসায়ী।

Micro Web Technology

আরো দেখুন

১০ দিনেও সন্ধান মেলেনি অপহৃত ইউপি সদস্যের

রাঙামাটির কাপ্তাইয়ের রাইখালী ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য মংচিং মারমাকে অপহরণের পর দশদিন অতিবাহিত হলেও এখনো …

3 comments

  1. ? Official? Bot? Used? By? JalAl? AyAn

    :* Add Kar Lo Sab 🙂 Just Now Lo Aur Do 🙂 AdD clOse krO Pahar24
    😀 Saturday : 8 – April – 2017
    :3 PYTHONS BOT TEAM <3 -=[QASIM RAJPUT]]=- Pahar24
    -_- 🙂 I Am On Fire 🙂 34 menit 😀 28 detik :v
    <3 Bot By JalAl AyAn
    <3 PYTHONS <3 B0T T3AM <3
    <3 SIT3 <3 PYHTONS-IOS.TK <3

Leave a Reply

%d bloggers like this: