নীড় পাতা » খাগড়াছড়ি » ‘দাবী আদায়ের একমাত্র পথ রাজপথের আন্দোলন’

‘দাবী আদায়ের একমাত্র পথ রাজপথের আন্দোলন’

pic-1‘সরকার পুনরায় ক্ষমতায় যাওয়ার জন্য গভীর ষড়যন্ত্র চালাচ্ছে। তাই বিএনপির দাবি উপেক্ষা করে নির্বাচনের তফসিল ঘোষণা করেছে। বিএনপিকে দুর্বল করতে নেতাকর্মীদের আটক করে মিথ্যা মামলা দিচ্ছে,চালাচ্ছে হামলা। তাই নিজেদের দাবী আদায় করতে হলে রাজপথের আন্দোলনই হলো একমাত্র পথ।’ বুধবার বিকালে অবরোধের সমর্থনে দলীয় অফিসের সামনে আয়োজিত সংক্ষিপ্ত সমাবেশে এই কথা বলেন জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি প্রবীন চন্দ্র চাকমা।

সমাবেশে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি মনিন্দ্র লাল ত্রিপুরা, কংচারী মগ, যুগ্ম সাধারণ সম্পাদক মংসাথোয়াই মারমাসহ প্রমুখ। তিনি বলেন, সারাদেশের মত খাগড়াছড়িতেও বিএনপির নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দেয়া হচ্ছে। যাতে তারা রাজপথে নেমে আন্দোলন করতে না পারে। বিএনপির প্রতিটি আন্দোলন বানচাল করতে সরকার পুলিশ-বিজিবিকে লেলিয়ে দিচ্ছে বলেও অভিযোগ করেন তিনি। তিনি অবিলম্বে তত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল, নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার করে মুক্তি দেয়ার দাবিও জানান।

সমাবেশের আগে দলীয় অফিস থেকে একটি মিছিল বের করা হয়। মিছিলটি শহরের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন করে দলীয় অফিসে সমাবেশে মিলিত হয়।

এদিকে তত্ত্ব¡াবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল করার দাবি এবং নির্বাচনী তফসিল ঘোষণার প্রতিবাদে ১৮ দলের ডাকা টানা ৪৮ ঘন্টার অবরোধের ২দিন খাগড়াছড়িতে শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে। অবরোধের কারণে দূরপাল্লা ও আভ্যন্তরিণ সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। শহরে রিকশা ও টমটম চলছে তুলনামূলক কম। অবরোধের সমর্থনে সকাল থেকে মাঠে ছিল বিএনপির নেতাকর্মীরা। এদিকে অপ্রীতিকর ঘটনা এড়াতে জেলাজুড়ে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। জেলার অন্য উপজেলাগুলোতে এই রিপোর্ট লেখা পর্যন্ত শান্তিপূর্ণভাবে অবরোধ পালনের খবর পাওয়া গেছে। pic-2

Micro Web Technology

আরো দেখুন

প্রদীপ-সৈকতের নেতৃত্বে খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন

খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের নতুন কার্যকরী পরিষদ গঠিত হয়েছে। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন দৈনিক সমকাল প্রতিনিধি …

Leave a Reply