নীড় পাতা » ব্রেকিং » দাবি না মানলে আত্মহত্যার হুমকি

দাবি না মানলে আত্মহত্যার হুমকি

humanchaineরাঙামাটির কাপ্তাই উপজেলার বাংলাদেশ-সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটের কনস্ট্রাকশন ডিপ্লোমাধারী উপ-সহকারি প্রকৌশলীদের সরকারি চাকুরির নিয়োগে অর্ন্তভুক্ত করার দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে কয়েকশ ছাত্র-ছাত্রী।

কারিগরি শিক্ষার আওতায় ডিপ্লোমা ইন কনষ্ট্রাকশন ডিপ্লোমাধারী উপ-সহকারি প্রকৌশলীদের সরকারি চাকুরির নিয়োগে অন্তুর্ভুক্ত করার দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করা হয়েছে।
এসময় শিক্ষার্থীরা বলেন, সরকার শান্তিপূর্ণ দাবি মেনে নিয়ে চাকুরির নিয়োগে শীঘ্রই অন্তর্ভুক্ত না করলে আত্মহত্যার পথ বেছে নিবেন তারা।

মঙ্গলবার রাঙামাটির কাপ্তাই উপজেলায় সুইডেন-বাংলাদেশ পলিটেকনিক ইন্সটিটিউট এর সামনেসহ কাপ্তাই-চট্টগ্রাম সড়কে উপর এই কর্মসূচী পালন করে শিক্ষার্থীরা। ঘন্টাব্যাপী চলা এই মানববন্ধন কর্মসূচীতে শিক্ষার্থীদের সাথে একাত্মতা প্রকাশ করে উপজেলার বিভিন্ন পর্যায়ের রাজনৈতিক, সামাজিক নেতৃবৃন্দসহ জনপ্রতিনিধিগণও।

শিক্ষার্থীদের অভিযোগ, বর্তমান সরকার ২০০৫ সাল থেকে বিভিন্ন কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে যুগোপযুগি হিসেবে ডিপ্লোমা ইন কনষ্ট্রাকশন বিভাগ চালু করেছিলো। এই বিভাগটি চালু হওয়ার বিপুল পরিমান শিক্ষিত যুবক উচ্চ শিক্ষার আশায় এই বিভাগে ভর্তি হয়েছে। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয় এই বিভাগ থেকে উপসহকারি প্রকৌশলী হিসেবে পাশ করে বের হওয়ার পর দীর্ঘ বছর অতিবাহিত করেও সরকারি সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোতে চাকুরির নিে য়াগে এই বিভাগ থাকেনা। ফলে এসব প্রকৌশলীরা কোথাও আবেদনও করতে পারেনা। দীর্ঘদিন ধরে চলে আসা এই নিয়মের ফলে এই বিভাগের ডিপ্লোমাধারী বেকারদের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। তাই শীঘ্রই এই বিভাগটি সরকারি নিয়োগে অর্ন্তভুক্ত করার দাবি জানান তারা।Rangamati-pic-02

মানববন্ধনে ডিপ্লোমাধারী সাবেক শিক্ষার্থী মুহাম্মদ ওসমান গণি তনুর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কাপ্তাই উপজেলা পরিষদেরর চেয়ারম্যান দিলদার হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান নুর নাহার, কাপ্তাই ইউপি চেয়ারম্যান আব্দুল লতিফ, কাপ্তাই পলি টেকনিক ইন্সটিটিউট এর অধ্যক্ষ আব্দুল মালেক, শিক্ষক আবদুল মতিন হাওলাদার প্রমুখ।

এর আগে শিক্ষার্থীরা সুইডিশ পলিটেকনিক এর মূল ফটক থেকে একটি মিছিল নিয়ে উপজেলার প্রধান সড়ক প্রদিক্ষণ করে কাপ্তাই-চট্টগ্রাম-রাঙামাটি সড়কের দু’পাশে মানববন্ধনে মিলিত হন।

Micro Web Technology

আরো দেখুন

জুরাছড়িতে গুলিতে নিহত কার্বারির ময়নাতদন্ত সম্পন্ন

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় স্থানীয় এক কার্বারিকে (গ্রামপ্রধান) গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা। রোববার …

Leave a Reply