নীড় পাতা » পাহাড়ের সংবাদ » দরিদ্র শিক্ষার্থীদের জন্য ভালোবাসা

দরিদ্র শিক্ষার্থীদের জন্য ভালোবাসা

IMG_0983‘যে জাতি যত বেশি শিক্ষিত, সে জাতি তত বেশি উন্নত। সমাজ ব্যবস্থা পরিবর্তনের জন্য সবাইকে একযোগে কাজ করতে হবে। এ কাজ করার জন্য সরকারী, বেসরকারী ও জনপ্রতিনিধিদের সবার আগে এগিয়ে আসতে হবে,তাই আমি আমার নিজের দায়িত্ব পালনের অংশ হিসেবেই এই দরিদ্র শিক্ষার্থীদের জন্য স্কুলড্রেস বানিয়ে দিয়েছি। চেষ্টা করব আমি ধারাবাহিকভাবে এই কাজটি করে যাবো।’
শনিবার রাংগামাটি জেলার তবলছড়ি পুলিশ লাইন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবক সভা ও মা সমাবেশে নিজ উদ্যোগে হত দরিদ্র শিক্ষার্থীদের মাঝে স্কুল ডেস বিতরণের সময় রাঙামাটি সদর উপজেলার ভাইস চেয়ারম্যান মোঃ জাকির হোসেন সেলিম।

তিনি বলেন, সমাজের বিত্তশালীরা যদি এভাবে এগিয়ে আসে তা হলে কোন ছেলে মেয়ে পড়ালেখা হতে বঞ্চিত হবে না।

তিনি বর্তমান সরকারকে শিক্ষা বান্ধব উল্লেখ করে বলেন, শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নেওয়ার লক্ষ্যে সরকার বিনামূল্যে বই বিতরণ করেন এবং মেয়েদেরকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত বিনা বেতনে পড়ালেখার সুযোগ তৈরী করে দিয়েছেন। সাথে সাথে সরকার দরিদ্র মেয়েদের উপবৃত্তির ব্যবস্থা করেছেন।

রাঙামাটি সদর উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক দীপুশ্রী লেপচা সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজ সেবক জনাব জসিম উদ্দিন বাবুল। স্বাগত বক্তব্য রাখেন, পুলিশ লাইন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা চিকোচি মগ। সভায় এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও অভিভাবকগন উপস্থিত ছিলেন। সর্বশেষে গত ৭-১০-২০১৩ইং তারিখে অত্র বিদ্যালয়ে অনুষ্ঠিত লাইফবয় হ্যান্ড ওয়াশ চিত্রাঙ্কন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

Micro Web Technology

আরো দেখুন

সরকারের পায়ের নীচে মাটি নেই : মনিস্বপন

‘এই সরকারের পায়ের নীচে মাটি নেই। দেশ ভালো নেই, দেশের মানুষ ভালো নেই। গনতন্ত্র নেই, …

Leave a Reply