নীড় পাতা » বান্দরবান » থানচি সীমান্তে ডায়রিয়ায় বৃদ্ধের মৃত্যু, আক্রান্ত ৬০

থানচি সীমান্তে ডায়রিয়ায় বৃদ্ধের মৃত্যু, আক্রান্ত ৬০

বান্দরবানের থানচি উপজেলার সীমান্তবর্তী তিনটি পাড়ায় ডায়রিয়ার প্রাদুর্ভাব দেখা দিয়েছে। সর্বশেষ খবর অনুসারে এই তিনটি পাড়ায় ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন ৬০ জন এবং মারা গেছেন এক বৃদ্ধ।

স্থানীয় সূত্রে জানা যায়, মিয়ানমার সীমান্ত ঘেঁষা থানচি উপজেলার দুর্গম বড়মদক ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের পাতোয়া ম্রো পাড়া, অংগ্যি খুমী পাড়া ও ঙারেসা মুরুং (নারিচা) পাড়ায় ডায়রিয়ার প্রকোপ দেখা দিয়েছে। এ পর্যন্ত তিনটি পাড়ায় শিশুসহ ৬০ জন আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন এক বৃদ্ধ। এলাকাটি থানচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে নদী পথে প্রায় ৮৫ কিলোমিটার দূরে হওয়ার কারণে ডায়রিয়া আক্রান্তদের হাসপাতালে ভর্তি করা সম্ভব হচ্ছে না।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মুইশৈথুই মার্মা বলেন, ডায়রিয়ায় আক্রান্ত হয়ে অংগ্যি খুমী পাড়ার এক বৃদ্ধের মৃত্যু হয়েছে এবং তিন পাড়ার প্রায় ৬০ জন আক্রান্ত হয়েছে। তিনি আরও বলেন, স্থানীয় ঝিড়ি ঝর্নার পানি শুকিয়ে যাওয়ায় এলাকাবাসী বিভিন্ন উৎস থেকে দূষিত পানি পান করায় ডায়রিয়ার প্রাদুর্ভাব দেখা দিয়েছে। তাছাড়া দুর্গম এলাকা হওয়ায় সঠিক চিকিৎসার অভাবে রোগটি দ্রুত এলাকায় ছড়িয়ে পড়ছে।

এ বিষয়ে থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা আতাউল গণি ওসমানি বলেন, থানচির দুর্গম কয়েকটি এলাকায় ডায়রিয়ার প্রাদুর্ভাব দেখা দেওয়ার খবর পেয়েছি। ইতোমধ্যে আক্রান্ত হয়ে এক বৃদ্ধের মৃত্যুর খবরও পেয়েছি। উপজেলা স্বাস্থ্য বিভাগের সমন্বয়ের সেখানে একটি চিকিৎসক টিমসহ ১০ হাজার পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট পাঠিয়েছি।

বান্দরবান জেলার সিভিল সার্জন ডা. অংসুইপ্রু বলেন, থানচির সীমান্ত এলাকায় কয়েকটি পাড়ার মানুষ ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে এবং একজনের মৃত্যুর খবর শুনেছি। একটি মেডিকেল টিম সেখানে পৌঁছেছে। আরও দুটি টিম সেখানে যাচ্ছে। দুর্গম এলাকা হওয়ায় যাতায়াত ব্যবস্থা না থাকায় হেঁটে ও নৌপথে সেখানে পৌঁছাতে তাদের সময় লাগছে। মেডিকেল টিম ফিরে এলে বিস্তারিত জানা যাবে।

Micro Web Technology

আরো দেখুন

জুরাছড়িতে গুলিতে নিহত কার্বারির ময়নাতদন্ত সম্পন্ন

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় স্থানীয় এক কার্বারিকে (গ্রামপ্রধান) গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা। রোববার …

Leave a Reply