নীড় পাতা » বান্দরবান » থানচিতে অবৈধ ইটভাটা ভেঙেছে ভ্রাম্যমাণ আদালত

থানচিতে অবৈধ ইটভাটা ভেঙেছে ভ্রাম্যমাণ আদালত

বান্দরবানের থানচিতে অনুমোদনহীন গড়ে ওঠা অবৈধ একটি ড্রাম চিমুনীর ইটের ভাটা ভেঙে দিয়েছে ভ্রম্যমাণ আদালত। এসময় ওই ভাটাকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। মঙ্গলবার সকালে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, জেলার থানচি উপজেলার হেডম্যানপাড়া এলাকায় অবৈধভাবে গড়ে উঠা একটি ইটের ভাটায় অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। ভ্রাম্যমান আদালতের বিচারক ও থানচি উপজেলা নির্বাহী অফিসার আতাউল গণি ওসমানী পরিবেশ অধিদপ্তর ও পুলিশের সহযোগিতায় এ অভিযান পরিচালনা করেন। এসময় সাঙ্গু ব্রিকসের মালিক আনিসুর রহমান সুজনের মালিকানাধীন ইটের ভাটার ম্যানেজার সরোয়ার আলমকে (৪৯) ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

পরিবেশ অধিদপ্তর জানায়, বান্দরবানের থানচি উপজেলার নিষিদ্ধ এলাকায় সাঙ্গু ব্রিকস পরিবেশ অধিদপ্তরের কোনো অনুমোদন বা লাইসেন্স না নিয়েই অবৈধভাবে ইটের ভাটা তৈরি করে ব্যবসা করে আসছিল। এ কারণে ইট ভাটায় নিষিদ্ধ ড্রাম চিমুনী ভেঙে দেওয়া হয়েছে।

জানা গেছে, ইট প্রস্তুত ও পোড়ানো পরিবেশ অধিদপ্তর আইনে (২০১৩ এর সংশোধনী) উল্লেখ রয়েছে, শিক্ষা প্রতিষ্ঠান, বাগান ও আবাসিক এলাকার এক কিলোমিটারের মধ্যে ইটভাটা স্থাপন করা যাবে না। এ আইনের তোয়াক্কা না করেই থানচির একটি শিক্ষাপ্রতিষ্ঠানের সাথে লাগিয়ে ভাটাটি স্থাপন ও দীর্ঘদিন ধরে ইট পোড়ানোর কাজ করে আসছিলেন আনিসুর রহমান সুজন।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে করোনা সংক্রমণ কমছে

প্রশাসনের কঠোর নজরদারি এবং থানা পুলিশের তৎপরতায় রাঙামাটির কাপ্তাইয়ে করোনা সংক্রমন হার কমছে। কাপ্তাই উপজেলা …

Leave a Reply