নীড় পাতা » ব্রেকিং » ত্রাণ সহায়তা পেয়েছে রাঙামাটির ৫২ হাজার পরিবার

ত্রাণ সহায়তা পেয়েছে রাঙামাটির ৫২ হাজার পরিবার

ফাইল ছবি

নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাব এড়াতে সারাদেশের মতো পার্বত্য জেলা রাঙামাটিতেও সাধারণ মানুষ ঘরবন্দি হয়ে পড়েছেন। জেলা প্রশাসনের তথ্য মতে, ইতিমধ্যে কর্মহীন হয়ে পড়া নিম্ন ও মধ্য আয়ের ৫২ হাজারের বেশি মানুষের কাছে ৭ দফায় সরকারি ত্রাণ পৌঁছানো হয়েছে। খেটে খাওয়া মানুষের জন্য আরও ত্রাণ সহযোগিতা আসবে নিশ্চিত করেছে প্রশাসন।

জানা গেছে, করোনা পরিস্থিতিতে যাতে কেউ না খেয়ে থাকে না সেজন্য সরকারের পক্ষ থেকে পাঠানো ত্রাণ সামগ্রী জেলা প্রশাসনের তত্ত্বাবধানে পৌরসভা, উপজেলা ও ইউনিয়ন পরিষদের মাধ্যমে বিতরণ করা হচ্ছে প্রত্যন্ত পাহাড়ি এলাকাতেও।

এদিকে সোমবার রাঙামাটি পৌর এলাকায় ৭ম দফায় ৯ ওয়ার্ডে ৩ হাজার ৬শ’ মানুষের মাঝে ১০ মেট্রিক টন চাল ও দেড় লাখ টাকার চানা (মটর) বিতরণ করা হয়। বিতরণকৃত ত্রাণ সামগ্রীর মধ্যে প্রতি পরিবার পেয়েছেন, ১০ কেজি চাল ও ৫শত ৩৫গ্রাম করে চানা।

জেলা প্রশাসনের নিবার্হী ম্যাজিস্ট্রেট লাইলাতুল হোসেন জানিয়েছেন, ২০ এপ্রিল পর্যন্ত ৭২২ দশমিক ৫ মেট্রিকটন চাল ও নগদ ৪৩ লাখ ৭০ হাজার টাকার ত্রাণ প্রদান করা হয়েছে। যা ৫২হাজার ৮শ’ ৬৪ পরিবারের মধ্যে বিতরণ করা হয়েছে। এছাড়াও ৯ লাখ টাকার শিশুখাদ্য ২ হাজার ৯৯৪জনের মাঝে বিতরণ করা হয়েছে।

রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী জানিয়েছেন, ‘ইতিমধ্যে রাঙামাটি পৌর এলাকায় সাত দফায় ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। আমরা সরকারিভাবে ১৫৬ মেট্রিকটন চাল ও প্রতিবার ভিন্ন ভিন্ন অংকের টাকা পেয়েছি করোনা প্রাদুর্ভাবে ক্ষতিগ্রস্তদের জন্য। যা আমরা প্রতি পরিবারকে ১০ কেজি চাল ও আর্থিক সহযোগীর টাকা প্রথমবার নগদ ১শ’ টাকা করে দিলেও পরর্বতী থেকে এই টাকা দিয়ে আলু বা চানা ক্রয় করে সমভাগে বিতরণ করে দিয়েছি। এই ত্রাণ সামগ্রী পৌর এলাকার ১৫ হাজার ৬০০ পরিবার পেয়েছেন।’

রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনর রশিদ জানিয়েছেন, ‘ইতিমধ্যে সরকারি যে সকল ত্রাণ সহযোগিতা সরকারের পক্ষ থেকে করোনা পরিস্থিতি কাটিয়ে উঠতে পাঠানো হয়েছে তা আমরা ক্রমানয়ে জনসাধারণের কাছে পৌঁছে দিচ্ছি। আরু ত্রাণ সহায়তা আসবে তাও আমরা জনসাধারণে কাছে পৌঁছানোর ব্যবস্থা নিব। তবে রাঙামাটিবাসীর কাছে একটাই আহবান জানাচ্ছি, আপনারা ঘরে থাকুন, সরকারি নির্দেশনা মেনে চলুন, যাতে কোনোভাবেই করোনা সংক্রামণ ছড়াতে না পারে রাঙামাটিতে।’

Micro Web Technology

আরো দেখুন

খুলছে না রাঙামাটির পর্যটনকেন্দ্র, স্বাস্থ্যবিধি মেনে খুলছে হোটেল-মোটেল

কভিড-১৯ এর কারণে সারাদেশের মত রাঙামাটির পর্যটনকেন্দ্র ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়। তবে সরকারের ঘোষিত …

Leave a Reply