নীড় পাতা » বান্দরবান » ত্রাণ পেল লামার ৪৫০০ পরিবার

ত্রাণ পেল লামার ৪৫০০ পরিবার

প্রাণঘাতী নভেল করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবিলায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি’র পক্ষ থেকে বান্দরবানর পার্বত্য জেলা পরিষদের ব্যবস্থাপনায় ত্রাণ পেল লামা উপজেলার খেটে খাওয়া ৪ হাজার ৫০০ পরিবারের মানুষ। এর মধ্যে পৌরসভা এলাকার ৯টি ওয়ার্ডের ১ হাজার ৩৫০ পরিবার ও ৭টি ইউনিয়নে ৩ হাজার ১৫০ পরিবার ত্রাণ পায়।ত্রাণ সামগ্রীর মধ্যে রয়েছে, প্রতি পরিবারকে ৮কেজি করে চাল, ১ কেজি করে ডাল ও ১ কেজি করে লবন।

শুক্রবার বিকালে খেটে খাওয়া মানুষগুলো ঘরে ঘরে এ ত্রাণ পৌঁছে দেয়ার কার্যক্রম শুরু করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা জামাল, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষী পদ দাশ ও ফাতেমা পারুল, নির্বাহী অফিসার (ইউএনও) নূর এ জান্নাত রুমি, পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাথোয়াইচিং মার্মা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন ও মিল্কি রানী দাশ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাশ প্রমুখ। সামাজিক দূরত্ব বজায় রেখে এ ত্রাণ বিতরণ শুরু করা হয়। ত্রাণ পেয়ে খুশি খেটে খাওয়া মানুষগুলো।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য ফাতেমা পারুল বলেন, প্রাণঘাতী করোনা ভাইরাসের হাত থেকে বাঁচতে গত ২৫ মার্চ থেকে বান্দরবানের লামা উপজেলাকে লকডাউন করে দেয় স্থানীয় প্রশাসন। এতে গৃহবন্দি হয়ে পড়ে চরম দুর্ভোগে পড়েন উপজেলার একটি পৌরসভা ও সাতটি ইউনিয়নের খেটে খাওয়া মানুষগুলো। ঠিক তখনিই এসব মানুষের দুর্ভোগের কথা চিন্তা করে জেলা পরিষদ উপজেলার জন্য ৩৬ মেট্রিক টন চাল, ৪.৫০ টন ডাল ও ৪.৫০ মেট্রিক টন লবন বরাদ্দ দেয়।

Micro Web Technology

আরো দেখুন

এক পরিবার দাঁড়াল তিনশ’ পরিবারের পাশে

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) ফলে বিপাকে পড়া কর্মহীন অসহায় ও দুস্থ পরিবারে মাঝে ব্যক্তি উদ্যোগে রাঙামাটিতে …

Leave a Reply