নীড় পাতা » পাহাড়ের সংবাদ » ‘তেল মারতে ওস্তাদ সবাই’

‘তেল মারতে ওস্তাদ সবাই’

Bir-da‘চরম অব্যবস্থাপনায়, তড়িগড়ি করে উদ্বোধনী অনুষ্ঠান করা হয়েছে। অতিথিরা ছাড়া ডাক্তার, নার্স, গনমাধ্যমকর্মী’সহ স্থানীয় জনসাধারণের বসার কোনো ব্যবস্থা রাখা হয়নি। স্থানীয় লোকজনেরা জানেইনা, বান্দরবানে নার্সিং কলেজ হচ্ছে। মশা-মাছির বংশবৃদ্ধি রোধে কার্যকর ব্যবস্থা না নিয়ে স্বাস্থ্য বিভাগের গর্দভ’রা নানা অপকর্মে ব্যস্ত রয়েছেন। রোগীরা খাবার পাচ্ছে কি, পাচ্ছে না, সেটির কোনো খবর নেই, কিন্তু পার্বত্য প্রতিমন্ত্রী’সহ দায়িত্বশীল উর্ধ্বতন কর্মকর্তারা কি খেতে পছন্দ করে এবং কি খেতে পছন্দ করেন না, সেটি ঠিকই জানেন। তেল মারতে এত ওস্তাদ সবাই। আমার ক্ষমতা থাকলে আমি একটি তেল মারা শেখার বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করে দিতাম এই গর্দভ’দের জন্য।’

অনুষ্ঠান আয়োজন’সহ সদর হাসপাতাল এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে নানা অব্যবস্থাপনা, চিকিৎসকরা না থাকা ও প্রশাসনের সঙ্গে কর্মক্ষেত্রে সমন্বয় না থাকায় ক্ষোভ প্রকাশ করে শনিবার এসব কথা বলেছেন পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

তিনি আরো বলেন, ‘বান্দরবান নার্সিং কলেজ স্থাপন আমার দীর্ঘদিনের প্রচেষ্টার ফসল। পাহাড়ের গরীব পরিবারের ছেলে-মেয়েরা নার্সিং বিষয়ে লেখাপড়া শিখে এই অঞ্চলের মানুষের স্বাস্থ্য সেবায় ভূমিকা রাখবে। কর্মসংস্থান তৈরি হবে, ছেলে-মেয়েরা লেখাপড়ার সুযোগ পাবে। প্রায় সত্তর কোটি টাকার উন্নয়ন প্রকল্প এটি, প্রথম পর্যায়ে ৩৫ কোটি টাকা বরাদ্দ পেয়েছি। কিন্ত স্বাস্থ্য বিভাগের আজকের আয়োজনে পার্বত্যবাসীর স্বপ্ন পূরণের প্রতিফলন ঘটেনি।’

শনিবার দুপুরে বান্দরবান সদর হাসপাতাল এলাকায় নার্সিং কলেজ এর ভিত্তি স্থাপন এবং ম্যালেরিয়া নিয়ন্ত্রনে কীটনাশকমুক্ত মশারী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেছেন পার্বত্য মন্ত্রী।

এসময় অন্যান্যদের মধ্যে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈ হ্লা, জেলা প্রশাসক কেএম তারিকুল ইসলাম, জেলা পুলিশ সুপার দেবদাস ভট্টাচার্য, পার্বত্য জেলা পরিষদের সদস্য কাজী মুজিবুর রহমান, জেলা সিভিল সার্জন ডা: মংতেঝ’সহ জেলা সাত উপজেলা চেয়ারম্যান, গন্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে করোনা সংক্রমণ কমছে

প্রশাসনের কঠোর নজরদারি এবং থানা পুলিশের তৎপরতায় রাঙামাটির কাপ্তাইয়ে করোনা সংক্রমন হার কমছে। কাপ্তাই উপজেলা …

Leave a Reply