নীড় পাতা » ব্রেকিং » তিন পার্বত্য জেলায় সকাল সন্ধ্যা হরতাল চলছে

তিন পার্বত্য জেলায় সকাল সন্ধ্যা হরতাল চলছে

PBCPপার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইনের সংশোধনী বাতিলের দাবিতে তিন পার্বত্য জেলায় সকাল সন্ধ্যা হরতাল পালিত হচ্ছে। ছয়টি বাঙালী সংগঠন এই হরতালের ডাক দিয়েছে।

সম্প্রতি মন্ত্রীসভায় এই আইনের খসড়া চূড়ান্ত অনুমোদনের পর এর প্রতিবাদে বিভিন্ন কর্মসূচী পালন করছে এসব সংগঠন। তাদের দাবি, এই আইনের কারণে পার্বত্য চট্টগ্রামে বসবাসকারি বাঙালিরা ভূমি থেকে উচ্ছেদ হবেন এবং ভূমির অধিকার হারাবেন।

পাহাড়ের বাঙালীভিত্তিক সংগঠন পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলন,পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ,পার্বত্য নাগরিক পরিষদ,পার্বত্য বাঙালী ছাত্র ঐক্য পরিষদ,পার্বত্য বাঙালী শ্রমিক গণ পরিষদ এবং পার্বত্য যুব ফ্রন্ট এই কর্মসূচী পালন করছে।

হরতালের সমর্থনে সকাল থেকেই শহরের বিভিন্ন পয়েন্টে পিকেটিং করছে এসব সংগঠনের নেতাকর্মীরা। শহরের আভ্যন্তরীন এবং আন্ত:জেলার সব ধরণের সড়ক ও নৌ যোগাযোগ সম্পূর্ণ বন্ধ আছে। জেলা শহর সহ বিভিন্ন উপজেলা থেকেও শান্তিপূর্ণ হরতাল পালনের খবর পাওয়া গেছে।

রাঙামাটির সহকারি পুলিশ সুপার চিত্তরঞ্জন পাল জানিয়েছেন, হরতালের কারণে শহর ও পুরো জেলায় বাড়তি নিরাপত্তা নেয়া হয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

জুরাছড়িতে গুলিতে নিহত কার্বারির ময়নাতদন্ত সম্পন্ন

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় স্থানীয় এক কার্বারিকে (গ্রামপ্রধান) গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা। রোববার …

One comment

  1. CHT chari ki Sk.Mujib Bangladesh sadhin korechilen ….naki CHT Bangladesh’r Map’r modde lipiboddha nai…konta ! Santhi bahini namok O-santhi gostider latthi maira desh hoite bahir koira dao……….tara bibinna sorkari jemon School, College, V-sity, bivinna Bank ettadi-te 60% job passe…tarpor-O tader hosse na. they are very very greedy, selfish…………

Leave a Reply

%d bloggers like this: