নীড় পাতা » খাগড়াছড়ি » তিন ধর্ষক জেল হাজতে, শহরে মানববন্ধন

তিন ধর্ষক জেল হাজতে, শহরে মানববন্ধন

khagrachari-human-chaine-piখাগড়াছড়ি জেলার মানিকছড়ির গবাপাড়া নামক এলাকায় কিশোরীর(১৭) ধর্ষনের ঘটনায় অভিযুক্ত তিন যুবককে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।
শনিবার বিকালে খাগড়াছড়ি অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মো: মোমিনুল হকের আদালত তোলা হলে আদালত কিশোরীর জবানবন্দি গ্রহন শেষে মূলতবি করে আসামীদের জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

মানিকছড়ি থানার ওসি কেশব চক্রবর্তী জানিয়েছেন, তাদের জিজ্ঞাসাবাদের জন্য প্রত্যেককে ৫দিন করে রিমান্ড চাওয়া হয়েছে।
এদিকে কিশোরী খাগড়াছড়ি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তাঁর ডাক্তারী পরীক্ষার করার জন্য দিন সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

এদিকে এই ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করে খাগড়াছড়িতে মানববন্ধন করেছে বাংলাদেশ মারমা স্টুডেন্টস কাউন্সিল(বিএমএসসি)। শনিবার সকালে পৌর শাপলা চত্তরে আয়োজিত এই মানববন্ধনে বক্তব্য রাখেন সাংবাদিক চিংমেপ্রু মারমা, বিএমএসসি’র সভাপতি চাইহ্লাউং মারমা, প্রগতিশীল মারমা ছাত্র সমাজের সভাপতি মংসাই মারমা, বাসদের নেত্রী কৃষ্টি চাকমা, নিয়ং মারমা, ত্রিপুরা স্টুডেন্ট ফোরামের সভাপতি আনয়ন ত্রিপুরা ও পাহাড়ি ছাত্র পরিষদের সাধারন সম্পাদক জেসি চাকমা।

মানববন্ধন থেকে বক্তারা বলেন, ‘দিন যতই যাচ্ছে পাহাড়ে নারীদের উপর অত্যাচার, নির্যাতন, শ্লীলতাহানির ঘটনা বেড়েই চলছে। আর এগুলো বেড়ে যাওয়ার মূল কারণ আইনের ব্যবহার কম বলে’।

Rapist-Pic
অভিযুক্ত তিন ধর্ষক

তাঁরা বলেন, ‘মানিকছড়িতে কিশোরীকে গন ধর্ষনের ঘটনায় জড়িত তিনজনকে কঠোর শাস্তি দিয়ে দৃষ্টান্ত স্থাপন করতে হবে। যাতে অন্য কেউ এই ঘটনা ঘটাতে না পারে।
উল্লেখ্য, খাগড়াছড়ি থেকে ব্যক্তিগত কাজ শেষ করে ঐ কিশোরী(১৭) বাসে করে বাড়ী ফিরছিলেন। পথে জালিয়া পাড়া নামক এলাকায় নেমে ভাড়ায় চালিত মোটরসাইকেলে জন্য অপেক্ষা করছিলেন। এসময় মোটরসাইকেল চালক শহিদুল তাকে বাড়ী পৌছে দেবে বলে গাড়ীতে তোলে। পথে শহিদুল তাঁর আরো দুই বন্ধ বিল্লাল ও মাহবুবকে নিয়ে গবাপাড়ার পিচলাতলা নামক এলাকায় নিয়ে কিশোরীকে জোরপূর্বক ধর্ষন করে। পরে মেয়েটি পাশ্ববর্তী একটি দোকানে এসে ঘটনা খুলে বললে স্থানীয় বাঙালীরা ঐ তিন যুবককে আটক কওে পুলিশে সোপর্দ করে।

Micro Web Technology

আরো দেখুন

নানিয়ারচর সেতু : এক সেতুতেই দুর্গমতা ঘুচছে তিন উপজেলার

কাপ্তাই হ্রদ সৃষ্টির ৬০ বছর পর এক নানিয়ারচর সেতুতেই স্বপ্ন বুনছে রাঙামাটি জেলার দুর্গম তিন …

One comment

  1. দোষীদের দৃষ্টান্তমূলক শান্তি চাই।

Leave a Reply

%d bloggers like this: